Gokulam Kerala FC-র মহিলা দল আটকে তাসখন্দে

Gokulam Kerala FC

জাস্ট দুনিয়া ডেস্ক: গোকুলাম কেরালা এফসির (Gokulam Kerala FC) মহিলা দল তাসখন্দে আটকে রয়েছে।। ফিফার অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনকে (এআইএফএফ) নির্বাসিত করার পরই তারা যে এএফসি মহিলা ক্লাব চ্যাম্পিয়নশিপে খেলতে পারবে না তা পরিষ্কার করে জানিয়ে দেওয়া হয়েছিল। যে কারণে তারা এখন দেশে ফিরতে চাইছে। ক্লাবের পক্ষ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের তরফে “জরুরি হস্তক্ষেপ”এর আবেদন জানানো হয়েছে। “গোকুলাম কেরালা এফসির ২৩ জন মহিলা দলের খেলোয়াড়রা ক্লাবের কোনও কোন দোষ ছাড়াই তাসখন্দে আটকে পড়েছে। আমরা প্এরধানমন্ত্রী ও ক্রীড়ামন্ত্রীর কাছে আবেদন জানিয়েছি যাতে আমাদের এএফসিতে খেলতে পারার জন্য জরুরি ভিত্তিতে হস্তক্ষেপ করে,” গোকুলাম কেরালা এফসি টুইট দীর্ঘ বার্তা দিয়েছে।

সেখানে আরও লেখা হয়, “আমাদের দল ২০২২-এর ১৬ অগস্ট ভোরে কোঝিকোড় থেকে উজবেকিস্তানের তাসখন্দে পৌঁছয়। পৌঁছানোর পরে, আমরা বিভিন্ন সংবাদ মাধ্যমের মাধ্যমে শুনলাম যে ফিফা এআইএফএফ-কে (অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন) নিষিদ্ধ করেছে এবং তাই ক্লাবগুলির আর খেলার অধিকার থাকছে না। স্থগিতাদেশ প্রত্যাহার না হওয়া পর্যন্ত আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নেওয়া যাবে না।”

“আমাদের প্রধানমন্ত্রীর স্বপ্ন ভারতকে একটি সুপার পাওয়ার করা এবং বিশ্বের ১ নম্বরে পরিণত করা। একটি ছোট জায়গা থেকে আমাদের ক্লাব ২০১৯ সাল থেকে ভারতীয় চ্যাম্পিয়ন ক্লাব হয়ে ভারতে মহিলাদের ফুটবল আনার প্রচেষ্টার নেতৃত্ব দিচ্ছে। এমন একটি অপ্রত্যাশিত নিষেধাজ্ঞা ভারতকে এশিয়ার এক নম্বর মহিলা ফুটবল দেশ হওয়ার পথে বড় বাঁধা হয়ে দাঁড়াল,” ক্লাবের বিবৃতিতে বলা হয়েছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle