১১ হাজার ফিট উচ্চতায় ফুটবল স্টেডিয়াম মুগ্ধ করবে

জাস্ট দুনিয়া ডেস্ক: যেখান থেকে আকাশ ছোঁয়া যায়। যেদিকেই তাকানো যায় সেদিকেই মাথা তুলে দাঁড়িয়ে রয়েছে পাহাড়। রোদ উঠলেও যেখানে গরম লাগে না। ঠান্ডায় বরফে মুড়ে যায় গোটা এলাকা। এমন জায়গায় ফুটবল স্টেডিয়াম সত্যিই বিস্ময়ের। কিন্তু এই বিস্ময়ের ঘটনা ঘটেছে এই ভারতেই। খেলার স্বর্গরাজ্য ভারত। আর সেখানেই তৈরি হয়েছে দেশের সর্বোচ্চ উচ্চতায় ফুটবল স্টেডিয়াম। আর সেই স্টেডিয়ামের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা। তিনি দেশের যে কোনও বিস্ময়কর ঘটনার ছবি পোস্ট করে মানুষকে চমকে দেন সব সময়। এবারও তাঁর এই পোস্ট সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে যায়।

এবার আসা যাক জায়গার নামে। ভারতে সর্বোচ্চ ক্রিকেট স্টেডিয়াম রয়েছে হিমাচলে। এবার ভারতের সর্বোচ্চ ফুটবল স্টেডিয়াম তৈরি হয়ে গেল লাদাখে। সেই স্টেডিয়ামে বসে খেলার দেখার ইচ্ছের কথাও জানালেন আনন্দ মাহিন্দ্রা। এই ফুটবল স্টেডিয়াম তৈরি হয়েছে অ্যাস্ট্রো-টার্ফের। যেহেতু লাদাখ রুক্ষ পাহাড় সেহেতু সেখানে ন্যাচারাল গ্রাসের মাঠ তৈরি হওয়া কঠিন। সেকারণে অ্যাস্ট্রো-টার্ফ বসানো হয়েছে। রাখা হয়েছে সিন্থেটিক ট্র্যাকও।

এই স্টেডিয়ামের উচ্চতা ১১ হাজার ফিট। দেশের সর্বোচ্চ ফুটবল স্টেডিয়াম যা বিশ্বের সর্বোচ্চ ১০টি স্টেডিয়ামের মধ্যে জায়গা করে নিয়েছে। যেখানে বসে খেলা দেখতে পারবে ৩০ হাজার দর্শক। আনন্দ মাহিন্দ্রা এই স্টেডিয়ামের ছবি পোস্ট করে লেখেন, ‘‘যে দৃশ্য আপনার শ্বাস কেড়ে নেবে, তবে সেটা অক্সিজেনের অভাবের জন্য নয়!! ভবিষ্যতে কোনও এক সময় বাড়িতে বসে টিভিতে ক্রিকেট দেখার বদলে রবিবার এখানে সশরীরে  ফুটবল ম্যাচ দেখতে যাব।’’

আনন্দ মাহিন্দ্রার মতই এই অসাধারণ সৌন্দর্য্যের মধ্যে দাঁড়িয়ে থাকা স্টেডিয়াম মন কেড়ে নিয়েছে বহু মানুষের। যার ফলে সেই টুইট ৩০০-র উপর শেয়ার হয়েছে এবং আড়াই লাখের উপর লাইক পেয়েছে প্রথম দিনই। এই স্টেডিয়ামটি তৈরি হয়েছে খেলো ইন্ডিয়া প্রকল্পের মধ্যে। ভারত সরকারের ক্রীড়ামন্ত্রকের সৌজন্যে। এই ফুটবল টার্ফ আর সিন্থেটিক ট্র্যাক তৈরি করতে খরচ হয়েছে ১০.৬৮ কোটি টাকা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle