FIFA World Cup 2022: এগিয়ে আনা হল একদিন

FIFA World Cup 2022

জাস্ট দুনিয়া ডেস্ক: FIFA World Cup 2022 শুরু হওয়ার কথা ছিল ২১ নভেম্বর। কিন্তু তা একদিন এগিয়ে করা হল ২০ নভেম্বর। এবং পুরো বদলটি হল কাতারের ম্যাচের কথা ভেবে। আগের সূচি অনুযায়ী কাতার বনাম ইকুয়েডর ম্যাচ দিয়েই অফিশিয়ালি শুরু হচ্ছিল বিশ্বকাপ। কিন্তু ২১ নভেম্বরের প্রথম ম্যাচ ছিল সেনেগাল বনাম নেদারল্যান্ডস। এবং দ্বিতীয় ম্যাচ ছিল ইংল্যান্ড বনাম ইরান। যা নিয়ে কাতারের সমস্যা ছিল। উদ্বোধনী অনুষ্ঠানের জন্য বিপুল আয়োজন করেছে কাতার। সেখানে যদি তাদের দেখের ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু না হয় তাহলে সেটা ফ্যানদের জন্য হতাশার।

ফিফা তাদের বার্তায় জানিয়েছে, ‘‘আয়োজক দেশ কাতার এখন রবিবার ২০ নভেম্বর খেলবে ইকুয়েডরের বিরুদ্ধে।  আল বায়াট স্টেডিয়ামে এই বছরের টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান একদিন এগিয়ে আনা হল ফিফা কাউন্সিলের সর্বসম্মতিক্রমে।’’ ফিফা কাউন্সিল ব্যুরোর মাথায় রয়েছেন ফিফার শীর্ষকর্তা জিয়ান্নি ইনফান্তিনিও ছাড়াও কন্টিনেন্টাল কনফেডারেশনের ছয় সদস্য।

এই পরিবর্তনের সঙ্গে বিশ্বকাপের ইতিহাসও সুরক্ষিত থাকল। নিয়ম অনুযায়ী সেই দেশের ফুটবল দিয়ে বিশ্বকাপ শুরু হয় যে দেশ টুর্নামেন্টের আয়োজক। অথবা গতবারের চ্যাম্পিয়নদের খেলা দিয়ে শুরু হয়। আগের সূচি অনুযায়ী তার কোনওটাই হচ্ছিল না। শেষ পর্যন্ত কাতারের অনুরোধে আয়োজক দেশের খেলা দিয়েই বিশ্বকাপ শুরুর সিদ্ধান্ত নিল ফিফা।

নতুন সূচিতে ২১ নভেম্বরের সেনেগাল-নেদারল্যান্ডস ম্যাচ দুপুর ১টার পরিবর্তে শুরু হবে রাত ৭টায়। তবে ইংল্যান্ড ম্যাচের সময় অপরিবর্তীতই রয়েছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle