Euro 2020, Wales vs Denmark:  দাপট দেখিয়ে শেষ আটে ডেনমার্ক

Euro 2020, Wales vs Denmark

জাস্ট দুনিয়া ডেস্ক: Euro 2020, Wales vs Denmark ম্যাচ দিয়ে শুরু হয়েছে সেরা ১৬-র খেলা। আর প্রথম ম্যাচেই একাধিপত্ত নিয়ে জয়ের পতাকা ওড়াল ডেনমার্ক। ওয়েলসকে ৪-০ গোলে উড়িয়ে শেষ আটে পৌঁছে গেল ডেনমার্ক। গ্রুপ পর্বেও সেরা ছন্দে দেখা গিয়েছে তাদের। যেভাবে গ্রুপ পর্ব শুরু করেছিল সেভাবেই শেষ ১৬-তে দাপট দেখিয়ে শেষ আটের জন্য প্রতিপক্ষ দলের কাছে বড় সাবধানবার্তা দিয়ে রাখল সেষ আটে পৌঁছে যাওয়া প্রথম দল। শুরু থেকে শেষ মিনিট পর্যন্ত গোল এল ডেনমার্কের প্লেয়ারদের পা থেকে। গোলের তালিকায় নাম লিখিয়ে ফেললেন ডোলবার্গ, মেহেল ও ব্রেথওয়েট।

ম্যাচ শুরুর ২৭ মিনিটের মধ্যেই গোল করে ডেনমার্ককে এগিয়ে দিয়েছিলেন কে ডোলবার্গ। ডামসগার্ডের লং রান শেষ হয়েছিল ফাইনাল থার্ডে। মাহেলস হয়ে সেই বল পেয়ে গিয়েছিলেন ডোলবার্গ। এর পরটা অসাধারণ ফিনিশ। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলেই। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতে গোল করেই ওয়েলসকে আরও একবার বার্তা দিয়ে দেয় ডেনমার্ক।

দ্বিতীয়ার্ধের ম্যাচ শুরুর তিন মিনিটের মধ্যেই দলের ও নিজের দ্বিতীয় গোল করেন ডোলবার্গ। ডানদিক থেকে বল নিয়ে উঠেছিলেন ব্রেথওয়েট। সেখান থেকেই তাঁর নিচু হয়ে আসা ক্রস ছ’গজ বক্সের মধ্যে পেয়ে যান ডোলবার্গ। চলতি বলেই তাঁর শট সরাসরি চলে যায় গোলে। যদিও ওয়েলসের ফাউলের আবেদন গ্রাহ্য হয়নি।

৬৫ মিনিটে আবার গোলের সুযোগ চলে এসেছিল কিন্তু তা পোস্টে লেগে বাইরে চলে যায়। ব্রেথওয়েটের ২৫ গজ দূর থেকে ফ্রি-কিক অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে বেরিয়ে যায় বাইরে। আবারও সুযোগ চলে আসে এবং বাধা হয়ে দাঁড়ায় সেই পোস্ট। কর্নেলিয়াসের গোলমুখি শট বাঁচিয়ে দেন গোলকিপার। ব্রেথওয়েট পা ছোঁয়ালেও তা কাজে লাগেনি। ফিরতি বলে ভেস্তেগার্ডের শট বাঁ পোস্টে লেগে বেরিয়ে যায় বাইরে। তার ঠিক দু’মিনিটের মধ্যে ব্যবধান বাড়িয়ে নেয় ডেনমার্ক। মেহেলের বাঁ পায়ের জাদুতে ৩-০ করে ফেলে ডেনমার্ক।

গোটা ম্যাচে দাঁপিয়ে খেলে গোলের তালিকায়ও নাম লিখিয়ে ফেললেন ব্রেথওয়েট। অতিরিক্ত সময়ে কর্নেলিয়াসের পাস থেকে গোল করে দেন ব্রেথওয়েট। অফ সাইডের দাবি ওঠে প্রতিপক্ষ শিবির থেকে। কিন্তু ভার জানিয়ে দেয় গোলদাতা অনসাইডেই ছিলেন। গোল না পেলেও শেষ বেলায় লাল কার্ড দেখেন ওয়েলসের উইলসন।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)