ENGW vs INDW 2nd ODI: হরমনপ্রিতের দুরন্ত ব্যাটে ভারতের জয়

ENGW vs INDW 2nd ODI

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারতীয় মহিলা ক্রিকেট দলের এই ইংল্যান্ড সফরের সব থেকে বড় তাৎপর্য ঝুলন গোস্বামী। মনে করা হচ্ছে এই সিরিজের শেষে তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন। তবে দ্বিতীয় একদিনের ম্যাচ (ENGW vs INDW 2nd ODI) লেখা থাকল ক্যাপ্টেন হরমনপ্রিত কৌরের নামে। তাঁর দুরন্ত ইনিংস মহিলা ক্রিকেটের ইতিহাসে অমর হয়ে থাকবে। এদি টস জিতে ইংল্যান্ড প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল। প্রথমে ব্যাট করে ভারত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৩৩ রান তুলে নেয়। যা তাড়া করে জয় তুলে নেওয়া সহজ ছিল না। পারেওনি হোম টিম। ৮৮ রানে হারের মুখে দেখতে হয় তাদের।

প্রথমে ব্যাট করতে নেমে যে ভারতের শুরুটা খুব ভাল হয়েছেল তেমন নয়। ওপেনার শাফালি ভর্মা ৮ রান করে শুরুতেই প্যাভেলিয়নে ফিরে যান। এর পর ভারতের রানকে কিছুটা এগিয়ে নিয়ে যান স্মৃতি মন্ধনা ও যশতিকা ভাটিয়া। স্মৃতির ব্যাট থেকে আসে ৪০ রান ও যশতিকার রান ২৬। প্রথম তিন ব্যাটসম্যান ৯৯ রানে আউট হওয়ার পর শুরু হয় ভারতের আসল খেলা। চার নম্বরে ব্যাট করতে নেমেছিলেন ক্যাপ্টেন হরমনপ্রিত কৌর ও পাঁচে নামেন হার্লিন দেওল।

হরমনপ্রিত ও হার্লিনের ব্যাটের দাপটে রীতিমতো দিশেহারা অবস্থা হয় ইংল্যান্ড বোলারদের। ১১১ বলে অপরাজিত ১৪৩ রানের ইনিংস খেলেন হরমনপ্রিত। তাঁর এই ইনিংস সাজানো ছিল ১৮টি বাউন্ডারি ও ৪টি ওভার বাউন্ডারি দিয়ে। তাঁকে যোগ্য সঙ্গত হার্লিনের। ৫৮ রান আসে তাঁর ব্যাট থেকে। এছাড়া পুজা ভস্ত্রা ১৮ রানে আউট হন ও দীপ্তি শর্মা ১৫ রানে অপরাজিত থাকেন। ইংল্যান্ডের সব বোলারই একটি করে উইকেট পান।

জবাবে ব্যাট করতে নেমে ব্যাটিংয়ের মতই জ্বলে ওঠে ভারতের বোলিং। তেমনভাবে কারও ব্যাট জ্বলে ওঠেনি। দুই ওপেনার ট্যামি বিমন্ট ৬, ওমা ল্যাম্ব ১৫, সোফি ডাঙ্কলে ১ রান করে আউট হয়ে যান। এর পর অ্যালিস ক্যাপসি ৩৯, ড্যানি ওয়াট ৬৫ ও অ্যামি জোনস ৩৯ রান করে ইংল্যান্ডকে লড়াইয়ে রাখেন কিন্তু জয়ের জন্য তা যথেষ্ট ছিল না। ফ্রেয়া কেম্প ১২, সোফি একলেস্টোন ১, চার্লি ডিন ৩৭, কেট ক্রস ১৪ রান করে আউট হন। ১১ রানে অপরাজিত থাকেন লরেন বেল। ৪৪.২ ওভারে ২৪৫ রানে অল আউট হয়ে যায় ইংল্যান্ড। ভারতের হয়ে বল হাতে দারুণ সফল রেনুকা সিং। তিনি নেন চার উইকেট। দুই উইকেট আসে দয়ালান হেমলথার ঝুলিতে। একটি করে উইকেট নেন দীপ্তি শর্মা ও শাফালি ভর্মা। ম্যাচের সেরা হয়েছেন হরমনপ্রিত কৌর।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle