ছিটকে গেলেন মায়াঙ্ক আগরওয়াল, নেট প্র্যাকটিসে মাথায় চোট পান

ছিটকে গেলেন মায়াঙ্ক আগরওয়াল

জাস্ট দুনিয়া ডেস্ক: ছিটকে গেলেন মায়াঙ্ক আগরওয়াল, খেলা হচ্ছে না ইংল্যান্ড বনাম ভারত প্রথম টেস্টে। মাঝে আর মাত্র একটা দিন। তার পরই ৪ অগস্ট থেকে ট্রেন্ট ব্রিজে শুরু হয়ে যাবে প্রথম টেস্ট। কিন্তু সোমবার নেট প্র্যাকটিসে মাথায় গুরুতর চোট পান ভারতীয় দলের ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। নেটে তাঁকে বল করছিলেন মহম্মদ সিরাজ। তাঁরই একটি বাউন্সার সপাটে গিয়ে লাগে মায়াঙ্কের হেলমেটে। বলে প্রবল জোড় এসে লাগায় তিনি ব্যাট ফেলে মাটিতে লুটিয়ে পড়েন। তাঁকে ওইভাবে পড়ে যেতে দেখে আতঙ্কিত হয়ে পড়েন দলের বাকি সদস্যরা। সকলে অনুশীলন ফেলে ছুটে আসেন।

মাঠেই তাঁর প্রাথমিক চিকিৎসা করেন ফিজিও নীতিন প্যাটেল। তাতেই কিছুটা সুস্থ বোধ করেন তিনি। মাঠ থেকে নিজেই হেঁটে বাইরে যান। কিন্তু তাঁকে বার বারই দেখা যায় মাথায় হাত দিতে। তাঁর বলে দলের ওপেনার চোট পাওয়া কিছুটা হতাশও হয়ে পড়েন সিরাজ। যদিও তিনি সুস্থ আছেন। কিন্তু এখনই তাঁকে খেলিয়ে ঝুঁকি নিতে নারাজ টিম ম্যানেজমেন্ট। কিছুক্ষণ পরেই বিসিসিআই-এর তরফে টুইট করে জানিয়ে দেওয়া হয় প্রথম টেস্টে খেলা হচ্ছে না মায়াঙ্কের।

বিসিসিআই টুইটে লেখে, ‘‘চোটের কারণে ট্রেন্ট ব্রিজ টেস্টে খেলবেন না মায়াঙ্ক আগরওয়াল। আপাতত তিনি মেডিক্যাল টিমের পর্যবেক্ষণে রয়েছেন।’’ ওপেনার সমস্যা দেখা দিয়েছে ভারতীয় দলে। এর আগে শুভমান গিল চোটের জন্য ছিটকে গিয়েছেন। তাঁর পরিবর্ত হিসেবেই ডাকা হয়েছিল মায়াঙ্ককে। কিন্তু তাঁর চোট টিম ম্যানেজমেন্টকে নতুন করে ভাবতে বাধ্য করছে।

বিভিন্ন মহল থেকে দাবি উঠছে চেতেশ্বর পূজারাকে ওপেনিংয়ে তুলে আনার। তেমনটা হলে তিন নম্বর জায়গায় আবার নতুন করে কাউকে ভাবতে হবে। সেই ঝুঁকি নেবে না টিম ম্যানেজমেন্ট। কারণ টেস্ট ক্রিকেট তিন নম্বর জায়গাটা খুবই গুরুত্বপূর্ণ সেখানে পূজারার মতো অভিজ্ঞ ব্যাটসম্যানকেই চাইবে দল। তার মধ্যে খেলছেন না অজিঙ্ক রাহানেও। সেক্ষেত্রে পূজারাকে ওপেন করানোর ঝুঁকি নেবে না দল। এদিকে, লোকেশ রাহুলকেও নাকি মিডল অর্ডারে ভাবা হচ্ছে। প্রস্তুতি ম্যাচেও তিনি মিডল অর্ডারে খেলেন। তেমন হলে উঠে আসতে পারে অভিমন্যু ঈশ্বরণের নাম। রিজার্ভ ব্যাটসম্যান হিসেবে দলের সঙ্গে রয়েছেন তিনি। নাম উঠছে হনুমা বিহারীরও।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)