ইংল্যান্ড বনাম ভারত পঞ্চম টেস্ট হচ্ছে কোভিড সংক্রমণের মধ্যেই

ইংল্যান্ড বনাম ভারত পঞ্চম টেস্ট

জাস্ট দুনিয়া ডেস্ক: ইংল্যান্ড বনাম ভারত পঞ্চম টেস্ট ঘিরে প্রাথমিকভাবে সংশয় দেখা দিলেও এখনও পর্যন্ত যা খবর তাতে খেলা হচ্ছে। শুক্রবার থেকে ম্যানচেস্টারে শুরু হতে চলেছে পঞ্চম ও শেষ টেস্ট। বৃহস্পতিবার ট্রেনিং করেনি ভারতীয় ক্রিকেট দল। প্রি-ম্যাচ সাংবাদিক সম্মেলনও হয়নি। তার পরই খবর আসতে শুরু করে ভারতীয় শিবিরে কোভিড আক্রান্তের। যদিও পরবর্তী সময়ে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড বার্তা দিয়ে জানিয়ে দেয় ভারতীয় শিবিরে আর কোনও কোভিড আক্রান্তের খবর নেই। আর ম্যাচ নির্ধারিত সময় অনুযায়ীই হচ্ছে। এখনও পর্যন্ত একমাত্র ফিজিও যোগেশ পারমার কোভিড আক্রান্ত।

ওভালে চতুর্থ টেস্ট চলাকালীনই হেড কোচ রবি শাস্ত্রীর কোভিড ধরা পড়ে। সেই সময় তাঁর সঙ্গে থাকা বাকি সাপোর্ট স্টাফ যেমন বোলিং কোচ ভরত অরুণ ও ফিল্ডিং কোচ আর শ্রীধরকেও নিভৃতবাসে পাঠানো হয়। এঁরা কেউই দলের সঙ্গে ম্যানচেস্টার যাননি। সোমবার ওভাল টেস্ট জিতে পর দিন ম্যানচেস্টার পৌঁছয় দল। ম্যাচের ঠিক একদিন আগে কোভিড পজিটিভ আসে দলের ফিজিওর। তা থেকেই ছড়ায় আতঙ্ক।

তার পরই গোটা দলের পিসিআর পরীক্ষা করা হয়। যাতে সকলেরই পরীক্ষার ফল নেগেটিভ এসেছে বলে ইসিবির তরফে জানানো হয়েছে। পরবর্তী সময়ে জানা যায়, কোভিড পরীক্ষার জন্যই এদিনের ট্রেনিং সেশন বাতিল করা হয়। সেটা অনেকবেশি গুরুত্বপূর্ণ ছিল। পঞ্চম ও শেষ ম্যাচ কার্যত ফাইনাল দুই দলের জন্য। ২-১-এ এগিয়ে থেকে এই টেস্ট খেলতে নামছে ভারত। জিতলে সিরিজ জয় যা সহজ হবে না। ঘরের মাঠে অত সহজে সিরিজ হাতছাড়া করতে চাইবে না ইংল্যান্ড। অন্তত ড্র করেই থামতে চাইবে। তাই কোভিড পরিস্থিতির মধ্যেই ভারতের জন্য হাড্ডাহাড্ডি চ্যালেঞ্জ এই ম্যাচ।

এদিকে হেড ফিজিও নীতিন প্যাটেল রবি শাস্ত্রীর সংস্পর্শে থাকায় তাকেও বাধ্যতামূলক নিভৃতবাসে থাকতে হচ্ছে। সে কারণে দলের সঙ্গে গিয়েছিলেন যোগেশ। কিন্তু তিনিও কোভিড পজেটিভ হয়ে যাওয়ায় আপাতত সাপোর্ট স্টাফহীন ভারতীয় ক্রিকেট দল। অনুশীলন থেকে শরীরচর্চা সবই করতে হবে নিজেদের উদ্যোগে। তবে এই ভারতীয় দল যথেষ্ট অভিজ্ঞ, তাতে সমস্যা হবে না বলেই মনে করা হচ্ছে। প্রসঙ্গত, ইংল্যান্ড সফর শুরুর আগে কোভিডে আক্রান্ত হয়েছিলেন ঋষভ পন্থ।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)