England vs India 5th Test 3rd Day: পূজারার হাফ-সেঞ্চুরি

Cheteshwar Pujaraচেতেশ্বর পূজারা। ছবি: বিসিসিআই

জাস্ট দুনিয়া ডেস্ক: ইনিংসের শুরুতেই শনিবার বড় ধাক্কা খেয়েছিল ইংল্যান্ড। প্রথম ইনিংসে ভারতের ৪১৬ রানে জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ড থামে ৮৪-৫-এ (England vs India 5th Test 3rd Day)। টপ অর্ডারের ব্যর্থতা ঢাকতে দ্বিতীয় দিন ব্যাট হাতে ক্রিজে দীর্ঘ লড়াইচালান জনি বেয়ারস্টো। ১৪০ বলে ১৪টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ১০৬ রানের ইনিংস খেলেন তিনি। যেখানে দলের আর কেউই ৫০ রানের ধারে কাছে পৌঁছতে পারেননি। সেখানে একার লড়াইয়েই দলকে কিছুটা সম্মানজনক জায়গায় পৌঁছে দেন তিনি।

জনি বেয়ারস্টো যখন সেঞ্চুরির লক্ষ্যে এগোচ্ছেন তখনওতাঁকে যোগ্য সঙ্গত দেওয়ার মতো কেউ ক্রিকেট ছিলেন না। উল্টোদিকে তখনও প্যাভেলিয়নে ফেরার প্রতিযোগিতা চলছিল। অধিনায়ক বেন স্টোকস ২৫ রান করে আউট হন। ৩৬ রানে প্যাভেলিয়নে ফেরেন স্যাম বিলিংস, স্টুয়ার্ট ব্রড করেন মাত্র ১ রান। ১৯ রানে আউট হন ম্যাথু পটস। ৬ রানে অপরাজিত থাকেন জেমস অ্যান্ডারসন।

বুমরার ৩ উইকেট ছাড়াও ভারতের হয়ে বল হাতে সফল মহম্মদ সিরাজ। প্রথমদিন তিনি ১ উইকেট নিয়েছিলেন। দ্বিতীয় দিন তার সঙ্গে যুক্ত হল আরও তিন। প্রথম ইনিংসে মোট ৪ উইকেট নিয়ে থামলেন তিনি। মহম্মদ শামি নেন ২ উইকেট। ১ উইকেট নেন শার্দূল ঠাকুর। ইংল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয় ২৮৪ রানে ভারতের থেকে অনেকটাই পিছিয়ে।

তৃতীয় দিনই দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সুযোগ চলে আসে ভারতের সামনে। ওপেন করতে নেমে আবারও ব্যর্থ শুবমান গিল। মাত্র ৪ রান করে ফিরে যান তিনি। তবে প্রথম ইনিংসে ব্যর্থতার পর ঘুরে দাঁড়িয়েছেন চেতেশ্বর পূজারা। ইতিমধ্যেই হাঁকিয়ে ফেলেছেন হাফ সেঞ্চুরি। চতুর্থ দিন হাফ সেঞ্চুরি নিয়েই ব্যাট করতে নামবেন তিনি। তাঁর সঙ্গে ৩০ রান নিয়ে নামবেন ঋষভ পন্থ। প্রথম ইনিংসে তাঁর ব্যাট থেকে এসেছে দুরন্ত সেঞ্চুরি। অন্যদিকে আবারও ব্যর্থ হনুমা বিহারী ও বিরাট কোহলি। দু’জনের ব্যাট থেকে এল ১১ ও ২০  রান। তৃতীয় দিনের শেষে ভারত ১২৫-৩।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle