England vs India 5th Test 2nd Day: জাডেজার সেঞ্চুরি, বিধ্বংসী বুমরা

England vs India 5th Test 2nd Day

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত প্রথম দিন শেষ করেছিল ৩৩৮-৭-এ। তখন ৮৩ রান করে অপরাজিত রবীন্দ্র জাডেজা। প্রথম দিনই সেঞ্চুই হাঁকিয়েছিলেন ঋষভ পন্থ। দ্বিতীয় দিন (England vs India 5th Test 2nd Day) জাডেজাকে সেঞ্চুরি পেতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ১৯৪ বলে ১৩টি বাউন্ডারি হাঁকিয়ে ১০৪ রানের ইনিংস খেলেন তিনি। তাঁর সঙ্গে দ্বিতীয় দিন শুরু করা মহম্মদ শামি অবশ্য ১৬ রান করে আউট হয়ে যান। কিন্তু ১০ নম্বরে ব্যাট করতে নেমে চমক দেখান হঠাৎ হওয়া অধিনায়ক জসপ্রিত বুমরা। ১৬ বলে বিধ্বংসী ৩১ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। ৪টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারিও হাঁকান। যার সৌজন্যে ভারতের প্রথম ইনিংস শেষ হয় ৪১৬ রানে।

ইংল্যান্ডের হয়ে বল হাতে সফল জেমস অ্যান্ডারসন। ৫ উইকেট তুলে নেন তিনি। এছাড়া ২ উইকেট নেন ম্যাথু পটস। ১টি করে উইকেট নেন স্টুয়ার্ট ব্রড, বেন স্টোকস ও জো রুট। দ্বিতীয় দিনই ভারতের দেওয়া প্রথম ইনিংসের লক্ষ্যে ব্যাট করতে নেমে পড়ে ইংল্যান্ড। তাদের সামনে সিরিজ ড্র করার লক্ষ্য। কারণ এই সিরিজে তারা পিছিয়ে রয়েছে ২-১-এ।  কিন্তু ইংল্যান্ডের শুরুটা মোটেও ভাল হয় না।

প্রথম চার ব্যাটসম্যান দাঁড়াতেই পারেননি। এক কথায় ব্যর্থ দলের টপ অর্ডার। দুই ওপেনার অ্যালেক্স লিস ৬ ও ড্যাক ক্রলি ৯ রান করে আউট হয়ে যান। তিন ও চার নম্বরে নেমে ওলি পপ ১০ ও জো রুট ৩১ রান করেন। জ্যাক লিচ কোনও রান না করেই আউট হয়ে যান। এর পর লড়াই শুরু করেন জনি বেয়ারস্টো। ইংল্যান্ডের দ্বিতীয় দিন শেষ হয় ৮৪-৫-এ।

ব্যাট হাতে দারুণ সাফল্যের পর বল হাতেও দুরন্ত হয়ে ওঠেন ভারত অধিনায়ক বুমরা। প্রথম তিনটি উইকেটই তুলে নেন তিনি। একটি করে উইকেট নেন মহম্মদ সিরাজ ও মহম্মদ শামি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle