England vs India 5th Test 1st Day: সেঞ্চুরি ঋষভ পন্থের

England vs India 5th Test 1st Day

জাস্ট দুনিয়া ডেস্ক: যে কোভিডের জন্য এক সময় স্থগিত রাখা হয়েছিল ইংল্যান্ড-ভারত টেস্ট সিরিজের (England vs India 5th Test 1st Day) শেষ ম্যাচ সেই কোভিডই ম্যাচ শুরুর আগেই হানা দিয়েছে দুই শিবিরেই। তার মধ্যেই শুক্রবার এজবাস্টনে শুরু হয়েছে টেস্ট ম্যাচ। যেখানে কোভিড আক্রান্ত হওয়ার জন্য খেলতে পারছেন না রোহিত শর্মা। তাঁর জায়গায় দলের অধিনায়কত্ব করছেন জসপ্রিত বুমরা। তবে প্রথমেই তাঁকে টস হেরেই শুরু করতে হয়েছে। টস জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছে ইংল্যান্ড অধিনায়ক। প্রথমে ব্যাট করতে নেমে যদিও শুরুটা ভাল হয়নি ভারতের। কিন্তু শেষ পর্যন্ত দিনটা লেকা থাকল ঋষভ পন্থের নামে।

রোহিত শর্মা না থাকায় এদিন ভারতের হয়ে ওপেন করতে নামেন শুবমান গিল ও চেতেশ্বর পূজারা। কিন্তু শক্ত ভিত তৈরি করতে ব্যর্থ তাঁরা। শিবমান ১৭ ও পূজারা মাত্র ১৩ রান করে আউট হয়ে যান। দু’জনেই ফেরেন জেমস অ্যান্ডারসনের বলে ক্রলিকে ক্যাচ দিয়ে। যেন আউটের অ্যাকশন রিপ্লে হয় পর পর। ভারতের হয়ে তিন নম্বরে ব্যাট করতে নামেন হনুমা বিহারি ও চার নম্বরে বিরাট কোহলি। দলের রানের ভিত শক্ত করতে সব থেকে বড় ভরসা তাঁরাই।

এদিকে ম্যাচের উপর বৃষ্টির ভ্রুকূটি তো ছিলই আগে থেকে। পূর্বাভাস ছিলই। সেই মতো ২১.১ ওভারেই ম্যাচ থামিয়ে প্যাভেলিয়নে ফিরতে হয় দুই দলকে। বৃষ্টি চলে আসায় আগেই লাঞ্চ ব্রেক ঘোষণা করে দেওয়া হয়। তখন ভারতের স্কোর ছিল ৫৩-২। তবে বৃষ্টি খেলা বন্ধ হতে দেয়নি। একটা সময় থেমে গেলে আবার খেলা শুরু হয়। তবে নেমেই আউট হয়ে যান হনুমা বিহারী। ব্যর্থ বিরাট কোহলি শ্রেয়াস আয়ারও। হনুমা ২০ ও কোহলি ১১ রান করে আউট হয়ে যান। ১৫ রানে ফেরেন শ্রেয়াস আয়ারও। এখান থেকে রবীন্দ্র জাডেজাকে সঙ্গে নিয়ে ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরেন দলের সব থেকে অধারাবাহিক ক্রিকেটার ঋষভ পন্থ। দুরন্ত এক ইনিংসের সাক্ষী থাকল এজবাস্টন। ১১১ বলে ১৯টি বাউন্ডারি ও ৪টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ১৪৬ রানের ইনিংস খেলেন পন্থ।

পন্থকে দারুণভাবে পুরো সময়টা সমর্থন করেযান জাডেজা। ১০টি বাউন্ডারি হাঁকিয়ে ৮৩ রানের ইনিংস খেলেন তিনি। অপরাজিতও রয়েছেন। শার্দূল ঠাকুর ১ রানে প্যাভেলিয়নে ফেরার পর মহম্মদ শামি নামলেও তিনি রানের খাতা খুলতে পারেননি। শনিবার জাডেজা-শামি জুটি ভারতকে কতদূর টানতে পারে সেটাই এখন দেখার। ইংল্যান্ডের হয়ে ৩ উইকেট নেন জেমস অ্যান্ডারসন, ২ উইকেট ম্যাথু পটসের ও একটি করে উইকেট নেন বেন স্টোকস ও জো রুট।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle