England vs India, 3rd T20: হোয়াইটওয়াশ হল না ভারতের

England vs India, 3rd T20

জাস্ট দুনিয়া ডেস্ক: তিন ম্যাচের টি২০ সিরিজের প্রথম দুই ম্যাচে আগেই সিরিজ জিতে নিয়েছিল ভারত। তৃতীয় ম্যাচ ছিল নিয়মরক্ষার (England vs India, 3rd T20)। আর হোয়াইটওয়াশের। কিন্তু শেষ ম্যাচের হারের মুখ দেখতে হল ভারতকে। বরং তৃতীয় টি২০ জিতে মান রক্ষা করল ইংল্যান্ড। কাজে লাগল না সূর্যকুমার যাদবের দুরন্ত সেঞ্চুরি। এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ২১৫ রান তোলে তারা। জবাবে ব্যাট করতে নেমে ১৯৮ রানেই থামতে হল ভারতকে। সূর্যকুমার ছাড়া ভারতের ব্যাটিং চূড়ান্ত ব্যর্থ। যার ফলে শেষ জয়ের স্বাদ পাওয়া হল না।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি ইংল্যান্ডের। দুই ওপেনার জেসন রয় ২৭ ও জোস বাটলার ১৮ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে নেমে ইংল্যান্ড ব্যাটিংয়ের হাল ধরেন দাবিব মালান। ৩৯ বলে বিধ্বংসী ৭৭ রানের ইনিংস খেলেন তিনি। তাঁর ইনিংস সাজানো ছিল ৬টি বাউন্ডারি ও ৫টি ওভার বাউন্ডারিতে।  ফিল সল্ট ৮ রান করে ফিরে গেলে দাবিদের সঙ্গে খেলার হাল ধরেন লিয়াম লিভিংস্টোন। ২৯ বলে ৪টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৪২ রানের ইনিংস খেলেন তিনি। মইন আলি ০, হ্যারি ব্রুক ১৯, ক্রিস জর্ড ১১ রান করে আউট হন। তাতেই ২০০ রানের গণ্ডি পেরিয়ে যায় ইংল্যান্ড। টি২০-টে যা যথেষ্ট লড়াই দেওয়ার জন্য। ২১৫-৭-এ শেষ হয় ইংল্যান্ডের ইনিংস। ভারতের হয়ে দু’টি করে উইকেট নেন রবি বিষ্ণোই ও হর্ষল প্যাটেল। একটি করে উইকেট নেন আবেশ খান ও উমরান মালিক।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই ব্যর্থ ভারতের ব্যাটিং। প্রথম দুই ব্যাটসম্যান রোহিত শর্মা ১১ ও ঋষভ পন্থ ১ রান করে ফরে যান প্যাভেলিয়নে। তিন নম্বরে নেমে আবার ব্যর্থ বিরাট কোহলি। ১১ রান করে আউট হন তিনি। শেষ পর্যন্ত ভারতের রানকে এগিয়ে নিয়ে যেতে ব্যাট ধরেন সূর্যকুমার যাদব। ৫৫ বলে বিধ্বংসী ১১৭ রানের ইনিংস খেলেন তিনি। তাঁপ ইনিংসে ছিল ১৪টি বাউন্ডারি ও ৬টি ওভার বাউন্ডারি। কিন্তু তিনি আউট হতেই তাসের ধরের মতো ভেঙে পড়ে ভারতের ব্যাটি।

শ্রেয়াস আয়ার ২৮, দীনেশ কার্তিক ৬, রবীন্দ্র জাএজা ৭, হর্ষল প্যাটেল ৫, রবি বিষ্ণোই ২ রান করে আউট হয়ে যান। ১ রান করে অপরাজিত থাকেন আভেশ খান। ২০ ওভারে ভারতের ইনিংস শেষ হয় ১৯৮-৯-এ। ১৭ রানে ইংল্যান্ডের কাছে হেরে সিরিজ শেষ করল ভারত। সিরিজের ফল ২-১ ভারতের পক্ষে। ইংল্যান্ডের তিনটি উইকেট নেন রেস টপলে। দু’টি করে উইকেট নেন দাভিদ উইলি ও ক্রিস জর্ডন। একটি করে উইকেট নেন রিচার্ড গ্লিসন ও মইন আলি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle