ইংল্যান্ড বনাম ভারত দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন: জো রুটের সেঞ্চুরি

ইংল্যান্ড বনাম ভারত দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন

জাস্ট দুনিয়া ডেস্ক: ইংল্যান্ড বনাম ভারত দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন সেঞ্চুরি হাঁকালেন জো রুট। প্রথম টেস্টেও তাঁর ব্যাট থেকে এসেছিল সেঞ্চুরি। তবে এই সেঞ্চুরি অবশ্যই স্পেশাল। কারণ লর্ডসের বোর্ডে লোকেশ রাহুলের পর একই টেস্টে নাম লেখা হয়ে গেল ইংল্যান্ড অধিনায়কেরও। তবে প্রথম ইনিংসে ভারতকে ছাপিয়ে বেশি দূর এগোতে পারলেন না ব্রিটিশরা। প্রথম ইনিংসে ৩৬৪ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে ইংল্যান্ড থামল ৩৯১-এ। ভারতের থেকে মাত্র ২৭ রানে এগিয়ে প্রথম ইনিংস শেষ করল ইংল্যান্ড। এক কথায় ভারতের সামনে সুবর্ণ সুযোগ।

দ্বিতীয় দিন ইংল্যান্ড থেমেছিল১১৯-৩-এ। ক্রিজে ছিলেন জো রুট ও জনি বেয়ারস্টো। তার আগে চলে গিয়েছে প্রথম তিন ব্যাটসম্যান। জো রুট যেখানে প্রথম টেস্ট শেষ করেছিলেন সেখান থেকেই শুরু করলেন দ্বিতীয় টেস্ট। তৃতীয় দিন ৪৮ রান সঙ্গে নিয়ে ব্যাট করতে নেমে যখন দল অল-আউট হয়ে গেল তখন তিনি ১৮০ অপরাজিত। ৩২১ বলের এই ইনিংসে ছিল ১৮টি বাউন্ডারি। হাফ সেঞ্চুরি করলেন বেয়ারস্টো। ৫৭ রানে আউট হন তিনি।

এর পর উল্টোদিকে একাই খেলে গেলেন অধিনায়ক। বাকিরা শুধু ব্যাট হাতে দাঁড়িয়ে থাকলেও এই রান অনেক দূর নিয়ে যেতেন তিনি। কিন্তু জোস বাটলার ২৩, মইন আলি ২৭, স্যাম কুরান ০, ওলি রবিনসন ৬, মার্ক উড ৫ ও জেমস অ্যান্ডারসন ০ রানে ফিরে গেলেন।

ভারতের হয়ে বল হাতে ৪ উইকেট তুলে নিলেন মহম্মদ সিরাজ। ৩ উইকেট নিলেন ইশান্ত শর্মা। ২ উইকেট এল মহম্মদ শামির ঝুলিতে। জসপ্রিত বুমরা ও রবীন্দ্র জাডেজা ২৬ ও ২২ ওভার বল করলেও এদিন শিকার করতে ব্যর্থ। শেষ ৭৭ রানে ৫ উইকেট তুলে নিয়ে ইংল্যান্ডকে ধাক্কা দিল ভারত। তৃতীয় দিন আর ব্যাট করতে নামেনি ভারত। চতুর্থদিন নতুন করে শুরু হবে ভারতের দ্বিতীয় ইনিংস।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)