ইংল্যান্ড বনাম ভারত দ্বিতীয় টেস্টের প্রথম দিন: সেঞ্চুরি লোকেশ রাহুলের

ইংল্যান্ড বনাম ভারত দ্বিতীয় টেস্টের প্রথম দিন

জাস্ট দুনিয়া ডেস্ক: ইংল্যান্ড বনাম ভারত দ্বিতীয় টেস্টের প্রথম দিন দারুণ গেল ভারতের। প্রথম টেস্টে জয়ের সব রকম সম্ভাবনা থাকলেও বৃষ্টির জন্য তা সম্ভব হয়নি। শেষ দিনের খেলা না হওয়ায় ম্যাচ ড্র ঘোষণা করে দেওয়া হয়। যে কারণে দ্বিতীয় টেস্ট দুই দলের কাছেই খুব গুরুত্বপূর্ণ। দুই দলই চায় জিতে সিরিজে এগিয়ে যেতে। সেই লক্ষ্যে ভারতের ব্যাটিং শুরু হয়ে গেল। বৃহস্পতিবার লর্ডসে টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠান ইংল্যান্ড অধিনায়ক জো রুট। ব্যাট হাতে দারুণ শুরু করে দেন দলের দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুল। দিনের শেষ ভারত ২৭৬-৩।

প্রথম টেস্টের প্রথম ইনিংসেও ভারতীয় ব্যাটিংকে ভরসা দিয়েছিলেন লোকেশ রাহুল। এদিনও চমক দেখাল তাঁর ব্যাট। আর তাঁকে যোগ্য সঙ্গত রোহিত শর্মার। ওপেনিং জুটিতে এল ১২৬ রান। টেস্ট ম্যাচ শুরুর জন্য যা যথেষ্ট। ১৪৫ বলে ১১টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৮৩ রানের ইনিংস খেললেন রোহিত।

তিন নম্বরে নামা চেতেশ্বর পূজারা এবারও ব্যর্থ। মাত্র ৯ রান করে ফিরে গেলেন প্যাভেলিয়নে। ভরসা দিতে পারলেন না অধিনায়ক বিরাট কোহলিও। ১০৩ বলে ৪২ রান করে আউট হয়ে যান তিনি। চার নম্বরে নেমে দিনের শেষে ১ রান করে লোকেশ রাহুলের সঙ্গে ক্রিজে রয়েছেন অজিঙ্ক রাহানে। তবে এদিনের প্রাপ্তি লোকেশ রাহুলের ব্যাট। ২৪৮ বলে ১২৭ রান করে অপরাজিত রয়েছেন তিনি। তার মধ্যে রয়েছে ১২টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারি।

২৭৬-৩ উইকেট নিয়ে শুক্রবার ম্যাচের দ্বিতীয় দিন ব্যাট করতে নামবেন লোকেশ রাহুল ও অজিঙ্ক রাহানে। দু’জনে টিকে গেলে ইংল্যান্ডের সামনে চ্যালেঞ্জিং রানের লক্ষ্যমাত্রা রাখতে পারবে ভারত। তা হলে বোলারদের লড়াইটা অনেকটাই সহজ হয়ে যাবে। এদিন চোটের জন্য শার্দূল ঠাকুরকে দলে রাখা যায়নি। তার জায়গায় দলে এসেছেন ইশান্ত শর্মা। মায়াঙ্ক আগরওয়াল অনুশীলনে ফিরলেও তাঁকে আর একটু সময় দিতে চাইছে টিম ম্যানেজমেন্ট। প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্টেও তাঁকে রাখা হয়নি সে কারণে। এদিন ইংল্যান্ডের হয়ে ২ উইকেট তুলে নেন জেমস অ্যান্ডারসন। ১ উইকেট নেন ওলি রবিনসন।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)