England vs India, 2nd ODI: ১০০ রানে হার ভারতের

WI vs IND 2nd ODI

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রথম ম্যাচে দারুণ জয়ের পর দ্বিতীয় ম্যাচেই মুখ থুবড়ে পড়ল ভারতীয় ক্রিকেট দল। সিরিজে সমতায় ফিরল ইংল্যান্ড। হতাশ করল ভারতের ব্যাটিং (England vs India, 2nd ODI)। টস জিতে প্রথমে ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়েছিলেন অধিনায়ক রোহিত শর্মা। ব্যাট হাতে খুব ভাল রান তুলেছে ইংল্যান্ড এমনটা নয়। ভারতীয় বোলিংয়ের সামনে কোনও ব্যাটসম্যানই হাফ সেঞ্চুরির গণ্ডি পেরতে পারে‌ননি। কিন্তু বোলারদের  দাপট কাজে লাগাতে ব্যর্থ ব্যাটসম্যানরা। ৪৯ ওভারে ২৪৬ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে ৩৮.৫ ওভারে ১৪৬ রানে গুটিয়ে যায় ভারতের ব্যাটিং। ১০০ রানে হারের মুখ দেখতে হল ভারতকে।

প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রান করেন মইন আলি। দুই ওপেনার জেসন রয় ২৩ ও জনি বেয়ারস্টো ৩৮ রানে প্যাভেলিয়নে ফিরে যাওয়ার পরও দলের ব্যাটিংয়ের হাল ধরার কেউ ছিলেন। ইংল্যান্ডের টপ অর্ডারের ব্যর্থতা চোখে পড়ার মতো। তিন নম্বরে নেমে জো রুট আউট হন ১১ রানে। এর পর বেন স্টোকস ২১, জোস বাটলার ৪, লিয়াম লিভিংস্টোন ৩৩, মইন আলি ৪৭, ডেভিড উইলি ৪১, ব্রেডন কার্স ২, রেস টপলে ৩ রানে আউট হয়ে যান। ১০ রান করে অপরাজিত থাকেন ক্রেগ ওভারটন।

ভারতের হয়ে বল হাতে সফল প্রায় সকলেই। ৪ উইকেট তুলে নেন যুজবেন্দ্র চাহাল। ২টি করে উইকেট নেন জসপ্রিত বুমরা ও হার্দিক পাণ্ড্যে। ১টি করে উইকেট নেন মহম্মদ শামি ও প্রসিধ কৃষ্ণা। এদিকে প্রথম টি২০-তে চোটের জন্য দলে না থাকলেও দ্বিতীয় টি২০-তে ফিরেছিলেন প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু ব্যর্থতাও ফিরেছে তাঁর সঙ্গে সঙ্গেই। প্রথম টি২০তে যাঁরা সফল এদিন তাঁরাও ব্যর্থ হন। ভারতের ব্যক্তিগত রানের গণ্ডি ৩০-র ঘরও পেরতে পারেনি।

ভারতের দুই ওপেনারই আগের ম্যাচে জয় এনে দিয়েছিলেন। এদিন সেই দুই ওপেনার রোহিত শর্মা ০ ও শিখর ধাওয়ান ৯ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে নেমে বিরাট কোহলির রান মাত্র ১৬। অন্যদিকে রানের খাতাই খুলতে পারলেন না ঋষভ পন্থ। এ ছাড়া সূর্যকুমার যাদব ২৭, হার্দিক পাণ্ড্যে ২৯, রবীন্দ্র জাডেজা ২৯, মহম্মদ শামি ২৩, যুজবেন্দ্র চাহাল ৩, প্রসিধ কৃষ্ণা ০ রান করে আউট হয়ে যান। জসপ্রিত বুমরা ২ রানে অপরাজিত থাকেন। ইংল্যান্ডের হয়ে ৬ উইকেট তুলে নেন রেস টপলে। ১টি করে উইকেট নেন ডেভিড উইলি, ব্রেডন কার্স, মইন আলি, লিয়াম লিভিংস্টোন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle