ইংল্যান্ড বনাম ভারত প্রথম টেস্টের চতুর্থ দিন: ভারতের দরকার ১৫৭ রান

ইংল্যান্ড বনাম ভারত প্রথম টেস্টের চতুর্থ দিন

জাস্ট দুনিয়া ডেস্ক: ইংল্যান্ড বনাম ভারত প্রথম টেস্টের চতুর্থ দিন চালকের আসনে ভারত। দিনের শেষে ভারতের লক্ষ্য ১৫৭ রান। হাতে রয়েছে পুরো একটা দিন আর ৯ উইকেট। যা খুব কঠিন লক্ষ্য নয়। ক্রিজে টিকে থাকতে পারলে এই লক্ষ্যে ভারতকে পৌঁছে দিতে পারবেন রোহিত শর্মা আর চেতেশ্বর পূজারাই। প্রথম ইনিংসে দারুণ ব্যাটিংয়ের পর দ্বিতীয় ইনিংসে লোকেশ রাহুল ফিরে গিয়েছেন দ্রুত। অন্যদিকে প্রথম ইন‌িংসে ইংল্যান্ডের ব্যাটিং ধরাশায়ী হওয়ার দ্বিতীয় ইনিংসে অনেকটাই নিজেদের উপর আস্থা ফিরে পেয়েছে। টার পল অধিনায়ক জো রুটের সেঞ্চুরি। ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস শেষ করে ৩০৩ রানে।

এদিন দুই ওপেনার ব্যাট করতে নেমে বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি। ররি বার্নস ১৮ ও ডম সিবলে ২৮ রান করে ফিরে যান প্যাভেলিয়নে। ৬ রান করেন জাক ক্রলি। এখান থেকেই দলের ব্যাটিংয়ের দায়িত্ব কাঁধে তুলে নেন স্বয়ং অধিনায়ক। উল্টোদিকে কেউই বড় রান করতে পারেননি। তার মধ্যেই খেলা চালিয়ে যান তিনি। ১৭২ বলে ১৪টি বাউন্ডারি হাঁকিয়ে ১০৯ রান করেন তিনি।

এ ছাড়া জনি বেয়ারস্টো ৩০,  ড্যান লরেন্স  ২৫, জোস বাচলার ১৭, স্যাম কুরান ৩২, ওলি রবিনসন ১৫ ও স্টুয়ার্ট ব্রড রানের খাতা না খুলেই ফিরে যান প্যাভেলিয়নে। ভারতের হয়ে ৫ উইকেট তুলে নেন জসপ্রিত বুমরা। দুটো করে উইকেট নেন মহম্মদ সিরাজ ও শার্দূল ঠাকুর। এক উইকেট মহম্মদ শামির। দুই ইনিংসেই সফল ভারতের বোলাররা। প্রথম টেস্টেই দুই ইনিংস মিলিয়ে ৯ উইকেট তুলে নিলেন বুমরা। শামির ঝুলিতে ৫ উইকেট।

ইংল্যান্ড বনাম ভারত প্রথম টেস্টের চতুর্থ দিন দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভারত দিনের শেষে ৫২-১। ওপেন করতে নেমে এদিন ৬টি বাউন্ডারি হাঁকিয়ে ২৬ রান করেন লোকেশ রাহুল। শুরুটা প্রথম ইনিংসের ছন্দেই করেছিলেন। কিন্তু ব্রডের বলে বাটলারকে ক্যাচ দিয়ে ফিরতে হয় তাঁকে। প্রথম ইনিংসে সাফল্য আসেনি রোহিত শর্মার। ব্যাট হাতে  ব্যর্থ চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্ক রাহানেরা। ম্যাচের শেষ দিন তাঁদের সকলের উপরই বড় দায়িত্ব থাকবে ম্যাচ জিতিয়েই মাঠ ছাড়ার। ক্রিজে রয়েছেন রোহিত শর্মা ও চেতেশ্বর পূজারা। দু’জনেরই রান ১২।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)