England vs India, 1st T20: হার্দিক দাপটে রেকর্ড ক্যাপ্টেন রোহিতের

England vs India, 1st T20

জাস্ট দুনিয়া ডেস্ক: একটা আইপিএল আর তার সঙ্গে অধিনায়কত্বের দায়িত্ব—বদলে দিয়েছে হার্দিক পাণ্ড্যেকে। নতুন দলকে চ্যাম্পিয়ন করার পাশাপাশি জাতীয় দলের হয়েও দুরন্ত পারফর্মেন্স দিচ্ছেন তিনি। বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচে হার্দিক দাপটেই জয় ছিনিয়ে নিতে পেরেছে ভারত (England vs India, 1st T20)। তিন ম্যাচের সিরিজে ১-০-তে এগিয়ে গিয়েছে শুরুতেই। টেস্ট ম্যাচ হেরেই টি২০ সিরিজ খেলতে নেমেছে ভারতীয় ক্রিকেট দল। এই জয় তাঁদের জন্য খুবই প্রয়োজন ছিল। এদিন সাদাম্পটনে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। প্রত্যাবর্তনেই জয় তুলে নিলেন তিনি। রেকর্ড টানা ১৩টি টি২০ জয় এল তাঁর ঝুলিতে।

প্রথমে ব্যাট করে ইংল্যান্ডের সামনে ১৯৯ রানের লক্ষ্যমাত্রা রাখে ভারত কিন্তু জবাবে ব্যাট করতে নেমে সেই লক্ষ্য থেকে অনেক দূরেই থামতে হয় হোম টিমকে। ৫০ রানে ম্যাচ জিতে সিরিজে এগিয়ে থাকল ভারত। এদিন যদিও ভারতের ব্যাটিংয়ের শুরুটা ভাল হয়নি। ওপেন করতে নেমেছিলেন রোহিত শর্মা ও ঈশান কিষান। রোহিত ২৪ রানে ও ঈশান ৮ রানে ফিরে যান প্যাভেলিয়নে।  তিন ওচার নম্বরে নেমে ম্যাচের হাল ধরেন দীপক হুদা ও সূর্যকুমার যাদব। দু’জনের ব্যাট থেকে আসে ৩৩ ও৩৯ রান।

পাঁচ নম্বরে নেমে ব্যাটে রীতিমতো ঝড় তোলেন হার্দিক পাণ্ড্যে।  ৩৩ বলে ৬টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে  ৫১ রানের ইনিংস খেলেন তিনি। তাঁর এই ঝোড়ো ব্যাটিংয়ের সৌজন্যেই বড় রানের লক্ষ্য তৈরি করতে সক্ষণ হয় ভারত। এর পর অক্ষর প্যাটেল ১৭, দীনেশ কার্তিক ১১ ও হর্ষল প্যাটেল ৩ রান করে আউট হন। ১৯৮-৮-এ শেষ হয় ভারতের ইনিংস। ইংল্যান্ডের হয়ে ২টি করে উইকেট নেন মইন আলি ও ক্রিস জর্ডন। ১টি করে উইকেট নেন রিস টোপলে, তাইমাল মিলস ও ম্যাট পার্কিনসন।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই ছন্নছাড়া ছিল ইংল্যান্ড ব্যাটিং। দুই ওপেনার জেসন রয় ৪ ও জোস বাটলার কোনও রান না করেই ফিরে যান। এর পর দাবিদ মালান ২১, লিয়াম লিভিংস্টোন ০, হ্যারি ব্রুক ২৮, মইন আলি ৩৬, স্যাম কুরান ৪, ক্রিস জর্ডন  ২৬, তাইমাল মিলস ৭, রিস টোপলে ৯ ও ম্যাট পার্কিনসন ০ রানে ফিরে যান প্যাভেলিয়নে। ১৯.৩ ওভারেই ১৪৮ রানে শেষ হয়ে যায় ইংল্যা‌ন্ডের ইনিংস। ব্যাট হাতে দাপট দেখানোর পর বল হাতেও জ্বলে ওঠেন হার্দিক। ৪ ওভার বল করে ৩৩ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন তিন। সর্বোচ্চ উইকেট তাঁরই দখলে থাকল। ২টি করে উইকেট নেন অর্শদীপ সিং ও যুজবেন্দ্র চাহাল। ১টি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার ও হর্ষল প্যাটেল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle