England vs India, 1st ODI: বাদ বিরাট কোহলি

England vs India, 1st ODI

জাস্ট দুনিয়া ডেস্ক: England vs India, 1st ODI-এ বিরাট কোহলি আদৌ খেলবেন কিনা তা নিয়ে তৈরি হয়েছিল বড়সড় জল্পনা। অনেকেই মনে করছিলেন, টি২০ সিরিজে খারাপ পারফর্মেন্স ও টানা ব্যর্থতার কারণে তাঁকে আপাতত বিশ্রামেই পাঠানো হবে। এই অবস্থায় বিরাট কোহলির টি২০ বিশ্বকাপ ভাগ্য নিয়েও উঠে গিয়েছিল একগুচ্ছ প্রশ্ন। পাশাপাশি এও প্রশ্ন উঠছিল, বিরাট কোহলির মতো অভিজ্ঞ খেলোয়াড়কে বসিয়ে দেওয়াটাই বা কতটা সঠিক সিদ্ধান্ত হবে। সব জল্পনার অবসান হল England vs India, 1st ODI-এর দল ঘোষণা হতেই। না, প্রথম একদিনের ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে দলে নেই বিরাট কোহলি।

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন রোহিত শর্মা। তাঁর সঙ্গে ওপেন করতে নামবেন শিখর ধাওয়ান। জানা যাচ্ছে, গ্রো-ইনে চোট রয়েছে বিরাটের। অর্শদীপ সিংয়ের তলপেটে চোট রয়েছে। যে কারণে তাঁদের দলে রাখা হয়নি। রোহিত বলেন, ‘‘পরিস্থিতি দেখে দল নির্বাচন করা হয়েছে। আর যেহেতু সবুজ পিচ সে কারণে রান তাড়া করতে সুবিধে হবে তাই ফিল্ডিংয়ের সিদ্ধান্ত। দলে পাঁচজন ব্যাটসম্যান, চার জন সিমার ও দু’জন অলরাউন্ডার থাকছে।’’ বিরাটের অবর্তমানে তিন নম্বরে ব্যাট করতে দেখা যাবে শ্রেয়াসকে।

বিরাট কোহলির টানা ব্যর্থতা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন প্রাক্তনরা। মনে করা হচ্ছে এই পরিস্থিতি চোট শুধুমাত্র একটা অজুহাত। তার আবার পাল্টা জবাব দিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। ব্যাটে ব্যর্থ তিনিও। এই অবস্থায় বিশ্বকাপের আগে ভারতের দুই সব থেকে অভিজ্ঞ ব্যাটসম্যানকে নিয়েই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডে তথা নির্বাচক মহলে। টি২০ বিশ্বকাপের আগে ২০ ও ৫০ ওভারের ম্যাচে প্লেয়ারদের পারফর্মেন্স খুবই গুরুত্বপূর্ণ। শেষ টি২০ ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে দারুণভাবে ছন্দে ফিরেছেন সূর্যকুমার যাদব। অন্য দিকে প্রথম টি২০ ম্যাচে ব্যাট ও বল হাতে সফল হয়েছিলেন হার্দিক পাণ্ড্যে। যা ভারতীয় দলের জন্য সুখবর।

ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, শ্রেয়াস আয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেট কিপার), হার্দিক পাণ্ড্যে, রবীন্দ্র জাডেজা, মহম্মদ শামি, জসপ্রিত বুমরা, যুজবেন্দ্র চাহাল, প্রসিধ কৃষ্ণা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle