England vs India, 1st ODI Match: সহজ জয় দিয়ে শুরু রোহিতদের

England vs India, 1st ODI Match

জাস্ট দুনিয়া ডেস্ক: খেলাটা আদৌ ৫০ ওভারের ছিল কিনা ভাবতে হচ্ছে স্কোরলাইন দেখে। শেষ টি২০তে এর থেকে বেশি রান করেছে ইংল্যান্ড। কিন্তু তিন ম্যাচের সিরিজের প্রথম ওয়ান ডে-তে মুখ থুবড়ে পড়ল ইংল্যান্ডের (England vs India, 1st ODI Match) সব বিভাগই। ব্যাটিং থেকে বোলিং সব ফ্লপ। আর সেই সুযোগের দারুণভাবে সদ্ব্যবহার করল ভারতীয় ক্রিকেট দল। এদিন টস জিতে প্রথমে ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়েছিলেন রোহিত শর্মা। ইংল্যান্ড ব্যাটিংকে মাথা তুলে দাঁড়াতে দেননি জসপ্রিত বুমরা। ১১০ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ড ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৮.৪ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

ইংল্যান্ডের হয়ে ওপেন করতে নেমেছিলেন জেসন রয় ও জনি বেয়ারস্টো। রয় কোনও রান না করেই ফিরে যান। বেয়ারস্টোর ব্যাট থেকে আসে মাত্র ৭ রান। তিন ওচার নম্বরে নেমে জো রুট ওবেন স্টোকস রানের খাতাই খুলতে পারেননি। পাঁচ নম্বরে নেমে দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রান করেন জোস বাটলার। তাঁর সংগ্রহ ৩০। কোনও রান না করে পেরেন লিয়াম লিভিংস্টোন।  মইন আলি ১৪, দাভিদ উইলি ২১, ক্রেগ ওভার্টন ৮, ব্রেডন কার্স ১৫ রান করে আউট হন। ২৫.২ ওভারে ১১০ রানে অল আউট হয়ে যায় ইংল্যান্ড। মোট চারজন কোনও রান না করে ফেরেন।

এদিন ভারতের হয়ে বল হাতে দাপট দেখান জসপ্রিত বুমরা। ৭.২ ওভার বল করে মাত্র ১৯ রান দিয়ে ৬ উইকেট তুলে নেন তিনি। ৩ উইকেট নেন মহম্মদ শামি। ১ উইকেট আসে প্রসিধ কৃষ্ণার ঝুলিতে। বুমরার শিকার হন জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, লিয়াম লিভিংস্টোন, দাভিদ উইলি, ব্রেডন কার্স।

৫০ ওভারে মাত্র ১১১ রানের লক্ষ্যে শুরু থেকেই দাপট দেখাতে শুরু করেন ভারতের দুই ওপেনার। কোনও উইকেট না হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় ভারত। রোহিত শর্মা ৫৮ বলে ৭টি বাউন্ডারি ও ৫টু ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৭৬ রানের অপরাজিত ইনিংস খেলেন। অন্যদিকে শিখর ধাওয়ান ৩১ রান করে অপরাজিত থাকেন। বাউন্ডারি হাঁকিয়ে জয়ের রান তুলে নেন ধাওয়ান। ভারত থামে ১১৪ রানে। ১০ উইকেটে ম্যাচ জিতেই ওয়ান ডে সিরিজ শুরু করল ভারত। ম্যাচের সেরা হন জসপ্রিত বুমরা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle