আইপিএল খেলা ইংল্যান্ড ক্রিকেটারদের বিশ্রাম নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ

আইপিএল খেলা ইংল্যান্ড ক্রিকেটারদের বিশ্রাম

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল খেলা ইংল্যান্ড ক্রিকেটারদের বিশ্রাম দিতে চাইছে বোর্ড। এক তো আইপিএল ২০২১-এ পর পর ম্যাচ খেলতে হয়েছে তার উপর কোভিড পরিস্থিতিও ক্রিকেটারদের উপর মানসিকচ চাপ সৃষ্টি করেছে। ভারত থেকে দেশে ফেরাটাও ছিল বড় ঝক্কির। সব মিলে শারীরিক এবং মানসিক দু’দিক থেকেই বিধ্বস্ত ক্রিকেটাররা। এই অবস্থায় নতুন করে চাপ তৈরি হোক ক্রিকেটারদের উপর তা চাইছে না ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। তার পর রয়েছে ভারতের সঙ্গে গুরুত্বপূর্ণ পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। সব মিলে আপাতত আইপিএল খেলে দেশে ফেরাদের জন্য বিশ্রাম।

২ জুন থেকে শুরু হচ্ছে ইংল্যান্ড-নিউজিল্যান্ড দুই ম্যাচের টেস্ট সিরিজ। ওয়ার্ল্ড টেস্ট সিরিজের ফাইনালের আগে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে নিউজিল্যান্ড। এর পর ফাইনালে মুখোমুখি হবে ভারতের সঙ্গে। সে কারণে এই টেস্ট সিরিজ নিউজিল্যান্ডের জন্য যতটা গুরুত্বপূর্ণ ইংল্যান্ডের জন্য ততটাও নয়। বরং ইংল্যান্ড পাখির চোখ করছে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজকে।

তার সঙ্গে রয়েছে দেশে ফেরার পর কম করে ১০ দিনের হোম আইসোলেশন। যা কাটিয়ে উঠে দলের সঙ্গে অনুশীলন করে টেস্ট খেলাটাও কঠিন। যদিও প্লেয়ারদের কোয়রান্টিনের সময় এই সপ্তাহান্তেই শেষ হচ্ছে। তার সঙ্গে সঙ্গে টেস্ট ফেরাটা হয়তো সম্ভব হবে না।

আইপিএল খেলে দেশে ফিরেছেন ক্রিস ওকস, স্যাম কুরান, মঈন আলি, জোস বাটলার এবং জনি বেয়ারস্টো। জৈব বলয়ের মধ্যে থেকেই আইপিএল চললেও সেখানে হঠাৎই হানা দেয় করোনাভাইরাস। তার পরই তড়িঘড়ি বন্ধ করে দেওয়া হয় টুর্নামেন্ট। এখনও অনেকেই আক্রান্ত হয়ে বিভিন্ন শহরের বিভিন্ন হোটেলে আইসোলেশনে রয়েছেন।

এর আগে ইংল্যান্ড দলের ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলে জাইলস জানিয়েছিলেন, নিউজিল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ড দলে বেশ কিছু নতুন মুখকে দেখা যেতে পারে। তার থেকে আরও পরিষ্কার হয়ে যায় যে আইপিএল খেলা ক্রিকেটারদের বাইরে রেখেই দল তৈরি করবে বোর্ড। এই ক্রিকেটাররা খেলার জন্য প্রস্তুত থাকলেও তাঁদের নিয়ে আপাতত ধিরে চলো নীতি নিয়েই এগোচ্ছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ড।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)