সুপার কাপে আলাদা গ্রুপে কলকাতার দুই ক্লাব

জাস্ট দুনিয়া ডেস্ক: আসন্ন হিরো সুপার কাপে কলকাতার দুই প্রধান দুই আলাদা গ্রুপে থাকছে। অর্থাৎ লিগ পর্বে কলকাতা ডার্বি দেখার সুযোগ পাচ্ছেন না ফুটবলপ্রেমীরা। ৮ এপ্রিল থেকে সুপার লিগের যে গ্রুপ পর্ব শুরু হবে, তার ‘বি’ গ্রুপে রয়েছে ইস্টবেঙ্গল ও ‘সি’ গ্রুপে রয়েছে এটিকে মোহনবাগান। ইস্টবেঙ্গলের প্রথম ম্যাচ ৯ এপ্রিল এবং এটিকে মোহনবাগানের প্রথম ম্যাচ পরের দিন। সর্বভারতীয় ফুটবল ফেডারেশন যে গ্রুপবিন্যাস ও সূচী প্রকাশ করেছে, তাতে এ রকমই জানা গিয়েছে।

ইস্টবেঙ্গলের গ্রুপে রয়েছে হায়দরাবাদ এফসি, ওডিশা এফসি এবং বাছাই পর্ব থেকে উঠে আসা হিরো আই লিগের একটি দল। এটিকে মোহনবাগানের গ্রুপে রয়েছে এফসি গোয়া, জামশেদপুর এফসি এবং বাছাই পর্ব থেকে উঠে আসা একটি দল। এ ছাড়া ‘এ’ গ্রুপে রয়েছে কেরালা ব্লাস্টার্স, বেঙ্গালুরু এফসি, আই লিগজয়ী রাউন্ডগ্লাস পাঞ্জাব এফসি ও বাছাই পর্বে সফল হওয়া একটি দল। ‘ডি’ গ্রুপে হিরো আইএসএলে লিগশিল্ডজয়ী মুম্বই সিটি এফসি-র সঙ্গে রয়েছে চেন্নাইন এফসি, নর্থইস্ট ইউনাইটেড এফসি ও বাছাই পর্বে সফল একটি দল।

হিরো আই লিগ টেবলে দুই থেকে দশে থাকা দলগুলি বাছাই পর্বে অংশ নেবে। এই পর্বের চার সফল দল চারটি গ্রুপে অংশ নেবে। চারটি গ্রুপের সেরা দলগুলি সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে। ফেডারেশন যে সূচী প্রকাশ করেছে, তাতে ইস্টবেঙ্গলের ম্যাচগুলি হবে মাঞ্জেরির পায়ানাড স্টেডিয়ামে। তাদের প্রথম ম্যাচ ওডিশা এফসি-র বিরুদ্ধে, ৯ এপ্রিল, হায়দরাবাদ এফসি-র বিরুদ্ধে, ১৩ এপ্রিল ও বাছাই পর্বে সফল দলের বিরুদ্ধে, ১৭ এপ্রিল। ওই দিনই হায়দরাবাদ এফসি ও ওডিশা এফসি পরষ্পরের মুখোমুখি হবে।

এটিকে মোহনবাগানের ম্যাচগুলি হবে কোঝিকোডের ইএমএস কর্পোরেশন স্টেডিয়ামে। ১০ এপ্রিল তারা অভিযান শুরু করবে হিরো আই লিগ থেকে আসা দলের বিরুদ্ধে। তাদের দ্বিতীয় ম্যাচ জামশেদপুর এফসি-র বিরুদ্ধে, ১৪ এপ্রিল এবং গ্রুপের শেষ ম্যাচ এফসি গোয়ার বিরুদ্ধে, ১৮ এপ্রিল। সেমিফাইনালের দু’টি ম্যাচ হবে ২১ ও ২২ এপ্রিল এবং ফাইনাল ২৫ তারিখে। চার বছর আগে শেষবার সুপার কাপ হয়েছিল, যাতে চ্যাম্পিয়ন হয় এফসি গোয়া।    

(লেখা ও ছবি আইএসএল ওয়েবসাইট থেকে)

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle