প্রয়াত বক্সার ডিংকো সিং, ক্যান্সারে আক্রান্ত ছিলেন তিনি

প্রয়াত বক্সার ডিংকো সিং

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রয়াত বক্সার ডিংকো সিং, বয়স হয়েছিল ৪২। বেশ কয়েক বছর ধরে ক্যান্সারে আক্রান্ত ছিলেন তিনি। চলছিল চিকিৎসা। কিন্তু শেষ রক্ষা হল না। বৃহস্পতিবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ২০১৭ থেকে যকৃতের ক্যান্সারে ভুগছিলেন। গত বছর লকডাউনের মধ্যে ইম্ফলের বাড়িতে বেশি অসুস্থ হয়ে পড়েন। সেই অবস্থাতেই তাঁকে বিশেষভাবে দিল্লি উড়িয়ে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। দেওয়া হয় রেডিয়েশন। তার পর কিছুটা সুস্থ বোধ করায় ফিরে যান বাড়িতে। সেখানে গিয়ে তিনি করোনায় আক্রান্ত হন। একে তো ক্যান্সার তার উপর করোনা। তবুও লড়াই করছিলেন সোনাজয়ী এই বক্সার। তবে সবাইকে একদিন থামতেই হয়, থামতে হল ডিংকোকেও। তবে বড্ড তাড়াতাড়ি।

১৯৯৮ এশিয়ান গেমসে সোনা জিতে দেশের নাম উজ্জ্বল করেছিলেন ডিংকো। তার পরই তাঁকে অর্জুন পুরস্কার দিয়ে সম্মানিত করা হয়। ২০১৩-তে তাঁকে পদ্মশ্রীও দেওয়া হয় ভারতীয় খেলায় তাঁর অবদানের জন্য। খেলা ছাড়ার পর তিনি কোচিংকেই বেছে নিয়েছিলেন। কিন্তু বক্সিং থেকে দূরে থাকতে পারেননি। চাকরী করতেন নেভিতে।

গত এপ্রিলেও তাঁকে দিল্লি নিয়ে যাওয়া হয়েছিল চিকিৎসার জন্য। এর পর জন্ডিসে আক্রান্ত হন তিনি। ক্যান্সার হওয়ার পর থেকে দিল্লিতেই চলত তাঁর চিকিৎসা। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ ভারতীয় বক্সিংয়ের সঙ্গে জরিত মানুষরা। গত বছর দিল্লিতে তাঁর চিকিৎসা চলার সময় পাশে দাঁড়িয়েছিলেন বীজেন্দ্র সিং। এদিন তিনি টুইট করে তাঁর আত্মার প্রতি শ্রদ্ধা জানান। পাশাপাশি টুইট করে শোকজ্ঞ্যাপন করেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজেজু।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)