Diego Maradona’s Stolen Watch: উদ্ধার হল অসম থেকে

Diego Maradona’s Stolen Watch

জাস্ট দুনিয়া ডেস্ক: Diego Maradona’s Stolen Watch শেষ পর্যন্ত উদ্ধার হল অসম থেকে। মারাদোনার এই ঘড়িটি হেরিটেজ জিনিসের তকমা পেয়েছিল। কিন্তু কিছুদিন আগে দুবাই থেকে সেটি হারিয়ে যায়। দুবাই পুলিশের পক্ষ থেকে অসম পুলিশের সঙ্গে যোগাযোগ করা হয় এই বিষয়ে। অসম পুলিশের পক্ষ থেকে বলা হয়, ‘‘দুবাই পুলিশের তরফে সেন্ট্রাল এজেন্সির কাছে খবর সেখান থেকে অসম পুলিশ জানতে পারে ওয়াজিদ হুসেন নামে এক ব্যক্তি মারাদোনর বিখ্যাত সেই ঘড়ি চুরি করেছে এবং তা নিয়ে সে অসমে পাড়ি দিয়েছে। শনিবার সকাল ৪টের সময় ওয়াজিদকে শিবসাগরে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়। এবং সেই ঘড়ি উদ্ধার করা হয়।’’

হাবোল্টের লিমিটেড এডিশন এই ঘড়িটিতে মারাদোনার সাক্ষর রয়েছে। এর আগে অসম পুলিশের ডিজিপি টুইটে লিখেছিলেন, ‘‘একটি দামি হাবোল্ট ঘড়ি… মারাদোনা… দুবাই… অসম পুলিশের ছন্নছাড়া শব্দ চয়ন, তাই নয় কি? কিন্তু আজ এই সব শব্দ এক জায়গায় এসেছে দারুণভাবে, সাফল্যের কাহিনী তুলে ধরা হচ্ছে আন্তর্জাতিক যোগে দুবাই ও অসম পুলিশের মধ্যে।’’ অসমের ডিরেক্টর জেনারেল অফ পুলিশ ভাস্কর জ্যোতি মহন্ত জানান, মহান  আর্জেন্তিনার ফুটবলারের বেশ কিছু জিনিস দুবাইয়ে রাখা রয়েছে। বাকি জিনিস ঠিকই রয়েছে।

পুলশ সূত্রে জানা গিয়েছে, ওয়াজিদ হুসেন দুবাইয়ের একটি প্রাইভেট সংস্থায় নিরাপত্তারক্ষীর কাজ করত। যেখানে মারাদোনার জিনিসপত্র রাখা রয়েছে। অগস্টে সে সংস্থাকে জানায়, তার বাবার অসুস্থতার জন্য দেশে ফেরার অনুমতি চায়। তার পরই সেখান থেকেই সেই ঘড়ি চুরি করে সে দেশে ফিরে আসে। দিয়েগো মারাদোনার হাতে এই ঘড়ি দেখা গিয়েছিল ২০১০ বিশ্বকাপের সময়। সেই ঘড়িতে মারাদোনার ছবি রয়েছে, সঙ্গে রয়েছে তাঁর সাক্ষরও। ঘড়িটির ডায়ামিটার ৪৪.৫এমএম। ব্ল্যাক সেরামিকের তৈরি। কালো ডায়াল। ডায়ালে রয়েছে সাদা-নীল। এই ঘড়িটি সেই সময় মাত্র ২৫০টিই তৈরি হয়েছিল এবং ২০১০ বিশ্বকাপের সময় তা সব বিক্রি হয়ে গিয়েছিল।

২০২০-র নভেম্বরে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন দিয়েগো মারাদোনা। সদ্য এক বছর হয়েছে বিশ্ব ফুটবলের রাজপুত্র প্রয়াত হয়েছেন। তাঁকে ঘিরে বিতর্ক সব সময়ই থেকে। যখন তিনি খেলেছেন তখনও বিতর্ক তাঁর সঙ্গে সঙ্গেই চলত। খেলা ছাড়ার পরও তার পরিবর্তন হয়নি। এমনকি মৃত্যুর পরও তাঁকে ঘিরে বিতর্কের শেষ নেই। সম্প্রতিও তাঁর বিরুদ্ধে অভিযোগ তুলেছেন এক মহিলা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)