শীর্ষে দীপিকা কুমারী, বিশ্বকাপ স্টেজ থ্রি-তে সোনা জয়ের হ্যাটট্রিক

শীর্ষে দীপিকা কুমারী

জাস্ট দুনিয়া ডেস্ক: শীর্ষে দীপিকা কুমারী আরও একবার। রবিবারই বিশ্বকাপ স্টেজ থ্রি-তে সোনা জয়ের হ্যাটট্রিক করেছেন ভারতের সেরা মহিলা তিরন্দাজ। আর তার পরই তিনি ফিরে পেলেন তাঁর হারানো জায়গা। আবার উঠে এলে বিশ্ব তিরন্দাজির এক নম্বরে। রবিবার বিশ্বকাপ স্টেজ থ্রি-রিকার্ভে পর পর তিনটি সোনা জেতেন তিনি। প্যারিসে চলছে এই প্রতিযোগিতা। তিনি সোনা জেতেন মহিলা সিঙ্গলস, মহিলা টিম এবং মিক্স টিম বিভাগে। এর আগে ২০১২-তে তিনি প্রথম শীর্ষে পৌঁছেছিলেন। বিশ্ব আর্চারির তরফে টুইট করে এই কথা জানানো হয়েছে। তারা লেখে, ‘‘এটাই দীপিকাকে বিশ্বের এক নম্বর তিরন্দাজ হিসেবে জায়গা করে নিতে সাহায্য করল সোমবার।’’

রবিবার দীপিকা প্রথম সোনাটি জেতে মহিলা রিকার্ভ টিমের হয়ে। সেখানে তাঁর সহ্গে ছিলেন অঙ্কিতা ভকত ও কোমালিকা বারি। মেক্সিকোকে সহজেই হারিয়ে এই সাফল্য পায় ভারতের মেয়েরা। তিনি দ্বিতীয় সোনা জেতেন মিক্স টিমে রিকার্ভের মিক্স টিমে তাঁর সঙ্গী ছিলেন তাঁর স্বামী অতনু দাস। তাঁরা হারান নেদারল্যান্ডসকে। এই জয় সহজে আসেনি।

আর শেষে একক দক্ষতায় ছিনিয়ে নেন সোনা। রিকার্ভের ব্যাক্তিগত ফাইনালে তিনি হারান ১৭ নম্বরে থাকা রাশিয়ান এলেনা ওসিপোভাকে। এই নিয়ে তিনি তাঁর চতুর্থ ব্যক্তিগত সোনাটি জিতে নিলেন বিশ্বকাপের মঞ্চ থেকে। মোট তাঁর ঝুলিতে রয়েছে ৯টি সোনা, ১২টি রুপো ও৭টি ব্রোঞ্জ।

এই সাফল্যের পর দীপিকা বলেন, ‘‘এই প্রথম আমি তিনটে ইভেন্টেই পদক জিতলাম বিশ্বকাপে। আমি খুব খুশি কিন্তু পাশাপাশি আমাকে আরও উন্নতি করতে হবে কারণ সামনে বেশ কিছু খুব গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা রয়েছে।’’ ভারতীয় মহিলা তিরন্দাজদের মধ্যে দোলা বন্দ্যোপাধ্যায়ের পর তিনিই দ্বিতীয় মহিলা যিনি বিশ্বের এক নম্বর স্থান দখল করেছেন। ভারত থেকে একমাত্র তিরান্দাজ দীপিকাই আগামী মাসে টোকিও অলিম্পিকে অংশ নিতে চলেছেন।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)