CWG 2022 Hockey: শনিবার মেয়েদের পর রবিবার ছেলেদের দুরন্ত জয়

CWG 2022 Day 7 Result

জাস্ট দুনিয়া ডেস্ক: কমনওয়েলথ গেমস ২০২২-এর (CWG 2022 Hockey) প্রথম ম্যাচেই গোলের বন্য করল ভারতীয় পুরুষ হকি দল। রবিবার ঘানার বিরুদ্ধে নেমেছিল ভারত। পর পর গোলে ঘানাকে নাস্তানাবুদ করে ছাড়লেন মনপ্রীতরা। ছেলেদের আগেই অবশ্য জোড়া ম্যাচ জিতে নিয়েছে ভারতের মেয়েরা। এদিন ম্যাচ শুরুর ২ মিনিটের মধ্যেই ভারতকে পেনাল্টি কর্নার থেকে ধাক্কা খেয়ে আসা বল গোলে ঠেলে ভারতকে এগিয়ে দেন অভিষেক। ১১ মিনিটে ভারতের হয়ে দ্বিতীয় গোলটি করেন হরমনপ্রীত। আবারও পেনাল্টি কর্নার। শেষ পর্যন্ত ভারত থামে ১১ গোলে।

যতবার পেলান্টি কর্নার পেয়েছে ভারত ততবারই ভয়ঙ্কর হয়ে উঠেছে। ভারতের ড্র্যাগফ্লিকাররা যে কতটা তৈরি তা প্রথম ম্যাচেই প্রমান করে দিয়েছেন। ১৪ মিনিটে অবশ্য ফিল্ড গোল থেকে ভারতের ব্যবধান বাড়ান শামশের। অভিষেক ও ললিত উপাধ্যায়ের দুরন্ত ফিল্ড প্লেসিংয়ে শেষ টাচ শামশেরের। প্রথম কোয়ার্টার শেষে ৩-০ গোলে এগিয়ে যায় ভারত। ২০ মিনিটে গোল করেন আকাশদীপ সিং। এর পর পেনাল্টি কর্নার অন্যায়ভাবে আটকানোয় পেনাল্টি স্ট্রোক পায় ভারত। গোল করতে ভুল করেননি যুগরাজ সিং। ২২ মিনিটেই ৫-০ গোলে এগিয়ে যায় ভারত। হাফটাইম হয় এই স্কোর লাইনেই।

দ্বিতীয় কোয়ার্টারে আরও ৬ গোল দেয় ভারত। ৩৫ মিনিটে হরমনপ্রীত, ৩৮ মিনিটে নীলকান্ত শর্মা, ৩৯ মিনিটে বরুণ কুমার, ৪৩ মিনিটে যুগরাজ সিং, ৪৮ মিনিটেও মনদীপ সিং, ৫৩ মিনিটে হরমনপ্রীত গোল করে যান। এই গোলের সঙ্গে হ্যাটট্রিকও করে ফেলেন হরমনপ্রীত। বেশ কিছু নিশ্চিত ফিল্ড গোলের সুযোগও নষ্ঠ করে ভারত। অল্পের জন্য একডজন গোল হাতছাড়া হলেও ১১ গোল দিয়ে শুরু করল ভারতীয় হকি দল।

গোলের বন্যা না হলেও ওয়েলসকে ৩-১ গোলে হারিয়ে কমনওয়েলথ গেমস ২০২২-এ দ্বিতীয় জয় তুলে নিল ভারতীয় মহিলা হকি দল। ভারতের হয়ে জোড়া গোল করেন বন্দনা কাটারিয়া। একটি গোল গুরজিত কাউরের। পেনাল্টি কর্নার থেকে ভারতকে এগিয়ে দেন তিনি। ওয়েলসের হয়ে একমাত্র গোলটি করেন জেনা হফস। প্রথম ম্যাচে ঘানাতে ৫-০ গোলে হারিয়েছিল ভারতের মেয়েরা। দুই ম্যাচে দুটো জয় নিয়ে বড় লক্ষ্যের দিকে এগোচ্ছে ভারতীয় মহিলা হকি দল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle