CWG 2022 Day 7 Result: সেমিফাইনালে ভারতের পুরুষ হকি দল

CWG 2022 Day 7 Result

জাস্ট দুনিয়া ডেস্ক: কমনওয়েলথ গেমসের সপ্তম দিন (CWG 2022 Day 7 Result) ভারতের ভালই গেল। বেশ কিছু পদক যেমন এল তেমনই বেশ কিছু পদক নিশ্চিতও হল। সুধীর পুরুষদের হেভিওয়েট প্যারা পাওয়ারলিফটিং ইভেন্টে ভারতের ষষ্ঠ স্বর্ণপদক জিতেছে। তিনি ১৩৪.৫ পয়েন্ট স্কোর করেন এবং পুরো প্রতিযোগিতায় সামনে নেতৃত্ব দেন, যেখানে একটি নতুন গেম রেকর্ডও করেন তিনি। সুধীর তাঁর প্রথম দুই প্রচেষ্টায় সফলভাবে ২০৪কেজি এবং ২১২ কেজি ওজন তোলেন এবং তার শেষ প্রচেষ্টায় ২১৭ কেজি ক্লিয়ার করতে ব্যর্থ হন।

বৃহস্পতিবার ভারতের পুরুষ হকি দল ওয়েলসকে ৪-১ গোলে পরাজিত করে এবং ২০২২ সালের কমনওয়েলথ গেমসের সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। ওয়েলস তাদের ডিফেন্স গুছিয়ে খেলা শুরু করেছিল কিন্তু ম্যাচ এগিয়েছে সঙ্গে সঙ্গে ভারতীয় দল তাদের গোলের রাস্তা খুঁজে পেতে শুরু করে। সহ-অধিনায়ক হরমনপ্রীত ভারতের হয়ে আবারও  তাঁর সেরাটা দিয়ে তারকা হয়ে ওঠেন। তিনটি গোল করেন – দুটি পেনাল্টি কর্নার (১৯তম এবং ২০তম মিনিট) এবং একটি পেনাল্টি স্ট্রোকের মাধ্যমে (৪০তম মিনিট)। ৪৯ মিনিটে ফিল্ড গোল করেন গুরজন্ত সিং।

ওয়েলসের একমাত্র গোলটি করেন ড্র্যাগ ফ্লিকার গ্যারেথ ফারলং ৫৫ মিনিটে সেট পিস থেকে। পরিস্থিতি যা দাঁড়িয়েছে, ভারত ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে। গ্রুপের শেষ ম্যাচে কানাডাকে হারিয়ে পয়েন্টের দিক থেকে ভারতকে হারাতে পারে ইংল্যান্ড। তবে গ্রুপে শীর্ষে থাকতে হলে ইংল্যান্ডকে জিততে হবে ১৫ গোলের ব্যবধানে।

এদিকে স্প্রিন্টার হিমা দাস হিটে ২৩.৪২ সেকেন্ড সময় নিয়ে প্রথম স্থান ছিনিয়ে নেন এবং মহিলাদের ২০০ মিটার সেমিফাইনালের যোগ্যতা অর্জন করেন। হিমার পদ দ্বিতীয় স্থানে শেষ করেন রোডা এনজোবভু (২৩.৮৫ সেকেন্ড) এবং তৃতীয় জ্যাসেন্ট ন্যামহুঙ্গে (২৪.০৭ সেকেন্ড)।

সাগর আহলাওয়াত পুরুষদের সুপার হেভিওয়েট কোয়ার্টার ফাইনালে কেডি ইভান্স অ্যাগনেসকে ৫-০-তে হারিয়ে দেন। সাগর ক্রস, হুক এবং জ্যাব দিয়ে তার প্রতিপক্ষকে ব্যাকফুটে ঠেলে দেন। প্রায় চারজন বক্সার – অমিত পাঙ্গল, জেসমিন ল্যাম্বোরিয়া, রোহিত টোকাস এবং সাগর – বৃহস্পতিবার তাদের নিজ নিজ ওজন বিভাগের সেমিফাইনালে  পৌঁছে ভারতের জন্য পদক নিশ্চিত করেছেন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle