CWG 2022 Day 6 Result: সেমিফাইনালে ভারতের মহিলা হকি দল

CWG 2022 Day 6 Result

জাস্ট দুনিয়া ডেস্ক: ষষ্ঠ দিনও পদক এল ভারতের ঘরে (CWG 2022 Day 6 Result)। শুরুর ম্যাচে হারের মুখ দেখতে হলেও দ্বিতীয় ম্যাচ থেকেই ঘুরে দাঁড়িয়েছিল ভারতের মহিলা হকি দল। বুধবার কানাডার বিরুদ্ধে জিতে এবার সেমিফাইনালে পৌঁছে গেলেন ভারতের মেয়েরা। কানাডাকে ৩-২ গোলে হারাল ভারত। সেমিফাইনালে ভারতকে খেলতে হবে অস্ট্রেলিয়ার সঙ্গে। ম্যাচ শুরুর তিন মিনিটের মধ্যেই এগিয়ে গিয়েছিল ভারতের মেয়েরা। পেনাল্টি কর্নার থেকে ফিরতি বল গোলে পাঠিয়ে ভারতকে এগিয়ে দেন সালিমা। শুরুতেই এগিয়ে গিয়ে আত্মবিশ্বাসী হয়ে ওঠে ভারতের মেয়েরা। এই ম্যাচ জিততে পারলেই সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাবে জেনেই মাঠে নেমেছিল দল।

দ্বিতীয় কোয়ার্টার শুরুতে আবার এগিয়ে যায় ভারত। দ্বিতীয় কোয়ার্টারের সাত মিনিটের মাথায় দ্বিতীয় গোল করেন নভনীত। এটি অবশ্য ছিল ফিল্ড গোল। লালরেমসিয়ামির পাস থেকে গোল করে যান তিনি। এক মিনিটের মধ্যেই পেনাল্টি কর্নার থেকে ব্যবধান কমায় কানাডা। তৃতীয় কোয়ার্টারের ৯ মিনিটে আবারও গোল তুলে নেয় ভারতের প্রতিপক্ষ দল। এবার পেনাল্টি কর্নার থেকে ফিরতি বল জালে জড়ান হান্না হন। ২-২ গোলে সমতায় ফেরে কানাডা। কিন্তু শেষ পর্যন্ত হাল ছাড়েনি ভারতের মেয়েরা। চতুর্থ ও শেষ কোয়ার্টারে জয়ের গোল তুলে নেয় ভারত। পেনাল্টি কর্নার থেকে গোল করেন লালরেমসিয়াম। আর গোলের মুখ খুলতে পারেনি কানাডা।

একই দিনে হকিতে কানাডার মুখোমুখি হয়েছিল ভারতের ছেলেরা। এদিন তাঁরা ৮-০ গোলে হারিয়ে দিল প্রতিপক্ষ কানাডাকে। এখনও পর্যন্ত পেনাল্টি কর্নার থেকে কমনওয়েলথ গেমস ২০২২-এ সর্বোচ্চ গোল করলে ভারতের হরমনপ্রীত সিং। ৮ গোলের মধ্যে ৬টি গোলই এল ছ’জনের স্টিক থেকে। ভারতের সামনে দাঁড়াতেই পারল না কানাডা। এর আগের ম্যাচে ইংল্যান্ডের কাছে ৪-৪ গোলে ড্র করেছিল ভারত। তবে এদিনের জয় তাঁদের গ্রুপ শীর্ষে থেকেই সেমিফাইনালে যাওয়ার দিকে অনেকটাই এগিয়ে দিল।

এদিন আবারও পদক এল ভারোত্তলনে। ভারতের লাভপ্রীত সিং বুধবার কমনওয়েলথ গেমসে ভারোত্তলনে দেশের পদকের দৌড় অব্যাহত রাখল। পুরুষদের ১০৯ কেজিতে ব্রোঞ্জ জিতলেন তিনি। পঞ্জাবের ২৪ বছর বয়সী লাভপ্রীত ক্লিন অ্যান্ড জার্কে ১৯২ কেজির নতুন জাতীয় রেকর্ড সহ মোট ৩৫৫ কেজি ওজন তুললেন। স্ন্যাচে তিনি ১৬৩ কেজি তুলে ব্রোঞ্জ পদক জিতে নিলেন। ভারত এখনও পর্যন্ত ভারোত্তলনে তিনটি সোনা-সহ মোট আটটি পদক জিতে নিয়েছে।

অ্যাথলেটিক্সে, হাই-জাম্পার তেজস্বিন শঙ্কর ব্রোঞ্জ পদক নিয়েছিলেন। জুডোকা তুলিকা মান ৭৮+ কেজির ফাইনালে স্কটল্যান্ডের সারাহ অ্যাডলিংটনের কাছে হেরে জুডোতে রৌপ্য পদক জিতেছেন। পুরুষদের একক স্কোয়াশে, সৌরভ ঘোষাল ইংল্যান্ডের জেমস উইলস্ট্রপকে পরাজিত করে কমনওয়েলথ গেমসে ভারতের প্রথম একক পদক জিতে নিলেন।গুরদীপ সিং  ১০১+ কেজি ভারোত্তলনে ব্রোঞ্জ পদক জিতলেন। মহিলাদের ক্রিকেটে ‘এ’ গ্রুপের ম্যাচে বার্বাডোসকে ১০০ রানে হারিয়ে শেষ চারে পৌঁছে গেল ভারত।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle