CWG 2022 Cricket, INDW vs AUSW: হার দিয়ে শুরু ভারতের মেয়েদের

CWG 2022 Cricket, INDW vs AUSW

জাস্ট দুনিয়া ডেস্ক: কমনওয়েলথ গেমসে ভারতের মহিলা ক্রিকেটের শুরুটা ভাল হল না (CWG 2022 Cricket, INDW vs AUSW)। অস্ট্রেলিয়ার কাছে ৩ উইকেটে হেরে যেতে হল। হারের মধ্যেই অবশ্য ব্যাটে-বলে ভরসা দিলেন অনেকেই। পরের ম্যাচে ভুলভ্রান্তি শুধরে নতুন করে শুরু করাটাই লক্ষ্য। এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ভারত। শুরুটাও ভালই হয়েছিল। দুই ওপেনার স্মৃতি মন্ধনা ২৪ ও শাফালি ভার্মা ৪৮ রানের ইনিংস খেলে ভিতটা শক্ত করেই দিয়েছিলেন। যদিও তিন নম্বরে নেমে ইয়াস্তিকা ভাটিয়া মাত্র ৮ রান করে ফিরে যান। এর পর খেলার হাল ধরেন ক্যাপ্টেন হরনপ্রীত কাউর।

শাফালি ও হরমনপ্রীত জুটিতে বড় রান তুলে নতুন করে চ্যালেঞ্জ ছুঁড়ে দেন অস্ট্রেলিয়ানদের। ৩৪ বলে ৮টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৫২ রানের ইনিংস খেলেন হরমনপ্রীত। এর পর জেমিমা রডরিগেজ ১১, দীপ্তি শর্মা ১, হার্লেন দেওল ৭ ও মেঘনা সিং কোনও রান না করেই ফিরে যান। ২ রান করে অপরাজিত থাকেন রাধা যাদব। ২০ ওভারে ১৫৪-৮-এ থামে ভারতের ব্যাটিং। অস্ট্রেলিয়ার হয়ে ৪ উইকেট তুলে নেন জেস জোনাসেন।

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার শুরুটা কিন্তু মোটেও ভাল হয়নি। দুই ওপেনারের একজন অ্যালিসা হিলি কোনও রান না করেই ফিরে যান। আর এক ওপেনার বেথ মুনির সংগ্রহ মাত্র ১০। তিন নম্বরে নেমে ক্যাপ্টেন মেগ ল্যানিং ৮ রান করে আউট হন। ভারতীয় বোলারদের দাপটে এর পরও অস্ট্রেলিয়ানরা ক্রিজে টিকতে পারেননি। তাহিলা ম্যাকগ্রা ১৪ ও রাচেল হেইনস ৯ রান করে আউট হন। প্রতিপক্ষের পুরো টপ অর্ডার ফেল করার পরও কেন ভারতের মেয়েরা জয়ের স্বাদ পেলেন না তা নিয়ে কাটাছেড়া চলতে পারে।

৬ ও ৭ নম্বরে নেমে অস্ট্রেলিয়ার হয়ে ব্যাট ধরলেন অ্যাশলে গার্ডনা ও গ্রেস হ্যারিস। ৩৫ বলে ৫২ রান করে অপরাজিত থাকলেন গার্ডনার। ২০ বলে ৩৭ রানের ইনিংস খেললেন গ্রেস। আর তাতেই বাজিমাত করে দেয় অস্ট্রেলিয়া। আলানা কিং ১৮ রানে অপরাজিত থাকেন। ভারতের হয়ে ৪ উইকেট তুলে নেন রেনুকা সিং। ২ উইকেট দীপ্তি শর্মার ঝুলিতে আসে। ১ উইকেট নেন মেঘনা সিং।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle