CWG 2022 Achinta Sheuli সোনা জিতে বাংলাকে গর্বিত করলেন

CWG 2022 Achinta Sheuli

জাস্ট দুনিয়া ডেস্ক: কমনওয়েলথ গেমস ২০২২-এ আরও একটি সোনা। এই নিয়ে তিনটি সোনা জিতে নিল ভারত। এবার অবশ্য ভারতকে গর্বিত করার পাশাপাশি বাংলাকেও গর্বিত করলেন অচিন্ত্য শিউলি (CWG 2022 Achinta Sheuli)। পুরুষদের ৭৩ কেজি বিভাগ ভারোত্তলনে ৩১৩ কেজি ওজন তুলে দেশকে সোনা এনে দিলেন তিনি। দৈন্যতার সঙ্গে লড়াই করে মাত্র ২০ বছর বয়সে এই সাফল্য ভবিষ্যৎ প্রজন্মকে উৎসাহিত করবে নিশ্চই। রবিবার গভীররাতে স্ন্যাচ রাউন্ডে দু’বার গেমসের রেকর্ড তৈরি করেন তিনি। ১৪০ কেজির পর ১৪৩ কেজি তুলে বাজিমাত অচিন্ত্যর।

এর পর তিনি ক্লিন অ্যান্ড জার্কে প্রথমে ১৬৬ কেজি ও পরে ১৭০ কেজি ওজন তুলে মোট ওজনেও রেকর্ড করেন। এটা যে সহজ ছিল না মেনে নিয়েছেন বাংলার ছেলে। তিনি বলেন, ‘‘এটা সহজ ছিল না কিন্তু কোনওভাবে আমি এটাকে সহজ করে নিয়েছিলাম। যদিও আম দ্বিতীয়বার আমি সঠিকভাবে তুলতে পারিনি। এর পর কঠিন লড়াই ছিল। বিজয় স্যার আমাকে আরও ভাল করতে বলেছিল, আমি নিজের সেরাটা চেষ্টা করেছি।’’

তাঁর সাফল্য তাঁকে ফিরিয়ে নিয়ে গিয়েছে কঠিন দিনগুলোর কাছে। তিনি বলেন, ‘‘আমার মা এখন সেলাই করা ছাড়তে পারবে। আগে সকাল থেকে রাত পর্যন্ত করত। আমিও করতাম। আমি এই পদক আমার ভাইকে দিতে চাই যে সব রকমভাবে আমাকে সমর্থন করেছে।’’ সঙ্কেত সরগর পদক জেতায় যে তাঁর উপর চাপ তৈরি হয়েছিল সেটাও মেনে নিয়েছেন অচিন্ত্য।

এদিন মালয়েশিয়ান প্রতিযোগীর কাছে বড় চ্যালেঞ্জের মুখে পড়তে হয় তাঁকে। হিদায়াত মহম্মদ মোট ৩০৩ কেজি ওজন তুলে দ্বিতীয় হন। কানাডার শাদ দারসিঙ্গে ২৯৮ কেজি তুলে তৃতীয় হন। অচিন্ত্যর সঙ্গে ভারতের ভারোত্তলনে মোট ছ’টি পদক এল। তার মধ্যে তিনটি সোনা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle