তুরস্কে ভূমিকম্প দূর্গতদের পাশে রোনাল্ডো, দিলেন জার্সি

Ronaldo Left Man United

জাস্ট দুনিয়া ডেস্ক: দু’দিন আগেই ভয়ঙ্কর ভূমিকম্পে কেঁপে উঠেছিল তুরস্কের বিস্তির্ণ এলাকা। একদিন প্রায় পাঁচবার কম্পন অনুভূত হয়েছে বিভিন্ন এলাকায়। সব থেকে বড় ধাক্কাটা ছিল ভোরবেলা। যখন গোটা দেশই প্রায় ঘুমিয়ে। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৭.৮। উদ্ধারতকাজ শুরু হতে না হতেই আবার ধাক্কা। এবার কম্পনের মাত্রা ৭.৫। জোড়া ধাক্কায় ধ্বংসস্তুপে পরিণত হওয়া তুরস্কের পাশ দাঁড়িয়েছে গোটা বিশ্ব। কেউ কেউ আবার ব্যক্তিগত স্তরেও হাত বাড়িয়ে দিয়েছে। তাঁদের মধ্যে অন্যতম ক্রিস্টিয়ানো রোনাল্ডো।

রোনাল্ডো নিলামের জন্য তাঁর সই করা জার্সি তুলে দিয়েছেন। যা বিক্রি করে প্রাপ্য টাকা লাগাবো হবে ত্রাণের কাজে। এই তথ্য জানিয়েছেন তুরস্কেরই এক ফুটবলার মেরিহ ডেমিরাল। তিনি টুইট করে এই তথ্য জানান। সেখানে তিনি লেখেন, তাঁর সঙ্গে রোনাল্ডোর কথা হয়েছে। পুরো ঘটনায় তিনি শোকাহত। তাঁর কাছে রোনাল্ডোর যে সই করা জার্সি রয়েছে সেটাই তোলা হবে নিলামে। তাতে অনুমতি দিয়েছেন রোনাল্ডো।

তুরস্কের পরিস্থিতি এখন ভয়ঙ্কর। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা আট হাজারের গণ্ডি পেড়িয়ে গিয়েছে। তা কোথায় গিয়ে থামবে এখনই বোঝা যাচ্ছে না। হৃদয় নিংড়ে নেওয়া সব ছবি এসে পৌঁছচ্ছে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। ইতিমধ্যেই তিন মাসের জরুরি অবস্থা জারি করা হয়েছে। রোনাল্ডো ছাড়াও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন জুভেন্তাসের ফুটবলার লিওনার্দো বোনুচ্চি। তিনিও তাঁর সই করা জার্সি পাঠাচ্ছেন। এই তথ্যও জানিয়েছেন ডেমিরাল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle