ইংল্যান্ড সফরে যাচ্ছে ক্রিকেটারদের পরিবার, শেষ পর্যন্ত মিলল অনুমতি

ইংল্যান্ড সফরে যাচ্ছে ক্রিকেটারদের পরিবার

জাস্ট দুনিয়া ডেস্ক: ইংল্যান্ড সফরে যাচ্ছে ক্রিকেটারদের পরিবার, যাচ্ছে অনুষ্কা শর্মা ও তাঁদের সন্তানও। তবে সোমবার পর্যন্ত এটা নিয়ে তৈরি হয়েছিল ধোঁয়াশা। কারণ করোন আবহে কড়া নিয়ম তৈরি করেছে ইংল্যান্ড। নতুন নিয়ম অনুযায়ী এই মুহূর্তে প্রথম সারির বিদেশি ক্রীড়াবিদরাই সে দেশে ঢুকতে পারবেন। তবে তার জন্যও নিতে হবে অনুমতি। সেই পরিস্থিতিতে ক্রীড়াবিদদের পরিবারের সে দেশে ঢোকার কোনও অনুমতি দেওয়া হচ্ছিল না। তা নিয়েই ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে চলছিল টানাপড়েন। শেষ পর্যন্ত ছাড়পত্র মিলেছে। ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে সঙ্গে যাচ্ছে তাঁদের পরিবারও।

৩ জুন লন্ডন উড়ে যাচ্ছে ভারতীয় মহিলা ও পুরুষ দল। ভারতীয় পুরুষ দলের সামনে রয়েছে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। তার পর ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ। ভারতীয় মহিলা দল ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে টেস্ট সিরিজ। পুরুষ দলের পাশাপাশি ভারতীয় মহিলা দলের সদস্যরাও তাঁদের পরিবারকে সঙ্গে রাখতে পারবেন।

তবে ক্রিকেটারদের পাশাপাশি তাঁদের পরিবারের সদস্যদেরও মানতে হবে কঠিন কোয়রান্টিনের নিয়ম। থাকতে হবে বায়ো-বাবলে। ইংল্যান্ডে প্রায়  চার মাসের সফর বিরাট কোহলিদের। বৃহস্পতিবার ইংল্যান্ডে পৌঁছে সবাইকে ঢুকে পড়তে হবে হোটেলের কড়া নিরাপত্তা বলয়ে। ভারতীয় দল সরাসরি যাবে সাদাম্পটনে। সেখানে টানা ১০ দিন কঠোর নিয়ম মেনে থাকতে হবে কোয়রান্টিনে। সঙ্গে অবশ্যই তাঁদের সঙ্গে যাওয়া তাঁদের পরিবারের সদস্যরাও।

একাধিকবার হবে কোভিড পরীক্ষা। সেই পরীক্ষার মুখে পড়তে হবে ক্রিকেটারদের স্ত্রী, সন্তানদেরও, অবশ্যই যাঁরা তাঁদের সঙ্গে থাকবেন। কোভিড আক্রমণে আইপিএল মাঝ পথে বন্ধ করে দিতে বাধ্য হয়েছিল বিসিসিআই। সেখানেই ছিল কঠোর শৃঙ্খলা। তাও আক্রান্ত হয়েছিলেন একাধিক ক্রিকেটার, সাপোর্ট স্টাফ। এবার তাই আরও কঠিন করা হয়েছে নিরাপত্তা বলয়। কোনওভাবেই যেন ক্রিকেটাররা  কোভিড আক্রান্ত না হন। তার জন্য আইপিএল থেকে শিক্ষা নিয়ে ইংল্যান্ড সফরে যাচ্ছে ভারতীয় দল।

চার্টার্ড বিমানেই ইংল্যান্ড উড়ে যাবে দুই দল। ১৮ জুন নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ শুরু। তার পর ইংল্যান্ডের বিরুদ্ধে রয়েছে ৫ ম্যাচের টেস্ট সিরিজ। ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ৪ অগস্ট থেকে নটিংহ্যামে। সেখান থেকে দ্বিতীয় টেস্ট খেলতে লন্ডন উড়ে যাবে দল। ১২-১৬ অগস্ট লর্ডসে দ্বিতীয় টেস্ট। তৃতীয় টেস্ট লিডসে ২৫-২৯ অগস্ট। শেষ দুটো টেস্টের একটি ওভালে ২-৬ সেপ্টেম্বর এবং ওল্ড ট্রাফোর্ডে ১০-১৪ সেপ্টেম্বর।  ভারতীয় মহিলা দলের টেস্ট সিরিজ শুরু ১৬ জুন থেকে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)