কোভিড পজিটিভ ঋষভ পন্থ, আইসোলেশনে ঋদ্ধিমানসহ তিন

কোভিড পজিটিভ ঋষভ পন্থ

জাস্ট দুনিয়া ডেস্ক: কোভিড পজিটিভ ঋষভ পন্থ দলের সঙ্গে ডারহাম গেলেন না। বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে এমনই তথ্য জানানো হয়েছে। তাঁর সঙ্গে কোভিড পজিটিভ দলের ট্রেনিং সহকারি দয়ানন্দ গড়ানি। এছাড়া আর এক উইকেট কিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা, বোলিং কোচ ভরত অরুণ ও স্ট্যান্ডবাই ক্রিকেটার অভিমন্যু ঈশ্বরনকেও আইসোলেশনে রাখা হয়েছে। তাঁরা সকলেই ট্রেনিং সহকারির সংযোগে এসেছিলেন। ৮ জুলাই পন্থের কোভিড রিপোর্ট পজিটিভ আসে। তখন তিনি টিম হোটেলে ছিলেন না। গড়ানির রিপোর্ট পজিটিভ আসে ১৪ জুলাই। তখন তিনি হোটেলেই ছিলেন।

গড়ানি ছাড়াও ঋদ্ধিমান, ভরত অরুণ ও অভিমন্যুকে ১০ দিনের আইসোলেশনে রাখা হয়েছে লন্ডনে টিম হোটেলে যাঁর যাঁর ঘরেই। তাঁরা কেউই দলের সঙ্গে ডারহামে যাননি অনুশীলন ম্যাচ খেলতে। তার ফলে দলের দুই মূল উইকেট কিপার-ব্যাটসম্যান ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য প্রস্তুতি ম্যাচে খেলতে পারছেন না। কাউন্টি একাদশের বিরুদ্ধে ২০ জুলাই থেকে শুরু অনুশীলন ম্যাচ। ওয়ার্ল্ড টেস্ট সিরিজের ফাইনাল খেলতে ইংল্যান্ড উড়ে গিয়েছিল ভারতীয় টেস্ট দল। একমাসের উপর ভারতীয় দল ইংল্যান্ডে রয়েছে। টেস্ট সিরিজের পর ২০ দিনের ব্রেক ছিল। আবার খেলায় ফিরছে দল। তবে এই ব্রেকে অনেকেই বাইরে বেরিয়েছেন, নিজেদের মতো ঘোরাঘুরি করেছেন।

বিসিসিআই তাদের বার্তায় জানিয়েছে, ‘‘ব্রেকের সময় পন্থ টিম হোটেলে ছিল না যখন ৮ জুলাই তাঁর কোভিড রিপোর্ট পজিটিভ আসে। তাঁর কোনও উপসর্গ ছিল না। এই মুহূর্তে তিনি সেলফ আইসোলেশনে রয়েছেন যেখানে তাঁর কোভিড ধরা পড়েছে। বিসিসিআই-এর মেডিক্যাল টিম তাঁর খেয়াল রাখছে এবং তিনি দ্রুত সুস্থ হয়ে ওঠার পথে। দুটো আরটিপিসিআর পরীক্ষার ফল নেগেটিভ এলেই তিনি ডারহামে দলের সঙ্গে যোগ দেবেন।’’

বিসিসিআই নিশ্চিত করেছে গোটা দল এবং তাঁদের থাকা তাঁদের পরিবার ও প্রতিটি মানুষ কোভিড টিকার দ্বিতীয় ডোজ পেয়েছে লন্ডনেই এই মাসের শুরুতে। পাশাপাশি নিয়মিত সকলের পরীক্ষা হচ্ছে। জানা যাচ্ছে কোভিড পজিটিভ হওয়ার আগে ইউরো কাপের খেলা দেখতে গিয়েছিলেন ঋষভ পন্থ। গ্যালারিতেই বসেছিলে‌ন। ৪ অগস্ট থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্রথম টেস্ট শুরু।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)