ইংল্যান্ড শিবিরে কোভিড হানা, তার মধ্যেই পাকিস্তানের বিরুদ্ধ দল ঘোষণা

ইংল্যান্ড শিবিরে কোভিড হানা

জাস্ট দুনিয়া ডেস্ক: ইংল্যান্ড শিবিরে কোভিড হানা নিয়ে চিন্তায় ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। ইংল্যান্ড মেনস ওডিআই দলের ৩ জন ক্রিকেটার কোভিডে আক্রান্ত হয়েছেন বলে ইংল্যান্ড অ্য়ান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে মঙ্গলবার জানানো হয়েছে। ৩ জন ক্রিকেটার ছাড়াও আক্রান্ত আরও ৪ ম্য়ানেজমেন্ট টিমের সদস্য। আক্রান্তদের থেকে সুস্থদের আলাদা রাখা হয়েছে। বোর্ডের তরফে এদিন বিবৃতি দিয়ে জানানো হয়েছে, সোমবার ব্রিস্টলে পিসিআর পরীক্ষায় দল এবং দলের সঙ্গে যুক্ত ৭ জনের কোভিড ধরা পড়েছে। তার মধ্য়ে রয়েছেন ইংল্যান্ড ওডিআই দলের ৩ জন প্লেয়ার এবং ৪ জন ম্যানেজমেন্ট স্টাফ।

ইউকে সরকারের নিয়ম অনুযায়ী আক্রান্তদের ৪ জুলাই থেকে  সেলফ আইসোলেশনে থাকতে হবে। এ ছাড়া বাকি যাঁরা এই ৭ জনের সংর্স্পশে এসেছেন তাঁদেরও আইসোলেশনে রাখার র্নিদেশ দেওয়া হয়েছে। তার মধ্য়েই ৮ জুলাই থেকে পাকিস্তানের বিরুদ্ধে ওডিআই ও টি২০ সিরিজ শুরু ইংল্যান্ডের। প্রথম ম্যাচ কার্ডিফে। ইংল্যান্ড জানিয়েছে, পাকিস্তান সিরিজ বাতিল হচ্ছে না।

দলের মধ্য়ে কোভিড আক্রান্তের খবর জানানোর কিছুক্ষণের মধ্য়েই ইংল্যান্ড বোর্ড ১৮ সদস্য়ের দল ঘোষণা করেছে পাকিস্তান সিরিজের জন্য়। আক্রান্তরা সকলেই ওডিআই সিরিজের অংশ ছিলেন। তা ছাড়া আরও অনেকেই তাঁদের সংস্পর্শে আসায় তাঁদেরও আইসোলেশনে যেতে হয়েছে। এই অবস্থায় প্রায় পুরো নতুন দলই নামাচ্ছে ইংল্যান্ড। অধিনায়ক হিসেবে দলে ফিরেছেন বেন স্টোকস। এ ছাড়া দলে জায়গা পেয়েছে ৯ জন অনামী প্লেয়ার।

ইসিবি তাদের মিডিয়া বার্তায় জানিয়েছে, পাকিস্তানের বিরুদ্ধে রয়্যাল লন্ডন সিরিজের জন্য় ১৮ সদস্যের দল ঘোষণা করা হল। দলের তিন জন ক্রিকেটার ও চার জন স্টাফ কোভিড আক্রান্ত হওয়ার পর গোটা দলকেই আইসোলেশনে পাঠানো হয়েছে। তার মধ্যেই এই দল ঘোষণা করা হল।

ভারতীয় টেস্ট দল এই মুহূর্তে রয়েছে ইংল্যান্ডেই। বিশ্ব টেস্ট চ্যাম্পিনশিপের ফাইনালের পর সেখানেই থেকে গিয়েছে দল। কারণ এর পর রয়েছে ইংল্যান্ডে বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ। ইংল্যান্ড শিবিরে কোভিড হানা এবং এতজনের এক সঙ্গে কোভিড আক্রান্ত হওয়ার খবর চিন্তায় ফেলে দিয়েছে ভারতীয় শিবিরকেও। এর পর ইংল্যান্ড দলের বিরুদ্ধে নামতে হবে ভারতকে। আপাতত অনুশীলনের পাশাপাশি পরিবার নিয়ে বেশ ছুটির মেজাজেই কাটাচ্ছে গোটা দল।

ইংল্যান্ড দল: বেন স্টোকস (অধিনায়ক), জ্যাক বল, ড্যানি ব্রিগস, ব্রেডন কার্স, জাক ক্রলি, বেন ডাকেট, লুইস গ্রেগরি, টম হেম, উইল জ্যাকস, ড্যান লরেন্স, সাকিব মাহমুদ, দাবিদ মালান, ক্রেগ ওভারটন, ম্যাট পার্কিনসন, ডেভিড পাইন, ফ্লি সল্ট, জন সিম্পসন, জেমস ভিন্স।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)