ভারতীয় হকিতে করোনার হানা, অধিনায়কসহ আক্রান্ত পাঁচ

ভারতীয় হকিতে করোনার হানা

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারতীয় হকিতে করোনার হানা নতুন করে ধাক্কা দিয়েছে দলের প্রস্তুতিতে। এতদিন সকলেই গৃহবন্দিই ছিলেন। গত মাস থেকেই সব নিয়ম মেনে একটু একটু করে খুলতে চলেছে ক্রীড়া ক্ষেত্রগুলো। অনেকেই শুরু করেছে অনুশীলেন। সেই মতো ভারতীয় হকি দলের প্লেয়াররাও বেঙ্গালুরুতে ভারতীয় শিবিরে যোগ দিয়েছিলেন। কিন্তু সেটা খুব সুখকর হল না মনপ্রীতদের জন্য।

বাড়ি থেকে শিবিরে এক সঙ্গেই পৌঁছেছিলেন এই প্লেয়াররা। সাইয়ের নিয়ম মেনে পরীক্ষাও হয়েছিল। আর তাতেই পাঁচজনকে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেল। তাঁদের সকলকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে চিকিৎসার জন্য।

ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু তাঁদের দ্রুত সুস্থতা কামনা করেছে। মন্ত্রীর শুভেচ্ছার জবাবে পাল্টা টুইট করেছেন আক্রান্ত ভারত অধিনায়ক মনপ্রীত সিং। তিনি লেখেন, ‘‘ধন্যবাদ কিরেন রিজিজু স্যার আপনার শুভেচ্ছার জন্য। ব্যাঙ্গালোর সাই আমাদের সঠিকভাবে খেয়াল রেখেছে।’’

মনপ্রীত ছাড়াও করোনায় আক্রান্ত হয়েছেন, বরুণ কুমার, সুরেন্দর কুমার ও যশকিরণ সিং। ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পাটনায়েক টুইটে লেখেন, ‘‘ভারতের অধিনায়কসহ কয়েকজন হকি প্লেয়ারের কোভিড-১৯ পজিটিভের খবরে আমি চিন্তিত। সকলকেই হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর। তাঁদের দ্রুত আরোগ্য কামনা করি।’’

এর আগে করোনভাইরাস-পজেটিভ রাঁধুনির মৃত্যু হয় বেঙ্গালুরু সাইতে। যদিও বেঙ্গালুরু সাই থেকে অলিম্পিকের পুরুষ ও মহিলা হকি দলকে স্থানান্তরিত করার কথা থাকলেও তা করা হয়নি। হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান রাঁধুনি এবং পরে তাঁর শরীরে কোভিড-১৯ পাওয়া যায়। সাইয়ের এক শীর্ষ আধিকারিকের বক্তব্য অনুযায়ী, খেলোয়াড়দের থাকার জায়াগার সঙ্গে মৃত ব্যাক্তির কোনও যোগাযোগ ছিল না যে কারণে আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। এবং তিন তাঁর বাড়িতে থাকার সময়ই মারা যান।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)