ক্রিস্টিয়ানো রোনাল্ডো করোনা আক্রান্ত, খেলতে পারবেন না সুইডেনের বিরুদ্ধে

ক্রিস্টিয়ানো রোনাল্ডো করোনা আক্রান্ত

জাস্ট দুনিয়া ডেস্ক: ক্রিস্টিয়ানো রোনাল্ডো করোনা আক্রান্ত হয়ে আপাতত ছিটকে গেলেন খেলা থেকে। মঙ্গলবার পর্তুগাল ফুটবল ফেডারেশন এই খবর জানিয়েছে। পর্তুগাল ও জুভেন্টাস স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনাল্ডো করোনা আক্রান্ত হওয়ায় বুধবার সুইডেনের বিরুদ্ধে খেলতে পারবেন না। আপাতত তিনি আইসোলেশনে রয়েছেন। রোনাল্ডোর কোনও উপসর্গ ছিল না। ছাদ থেকেই এদিন তিনি দলের অনুশীলন দেখেন।

ফেডারেশনের তরফে জানানো হয়েছে, রোনাল্ডো কোভিড-১৯ পজিটিভ হওয়ায় পর্তুগাল জাতীয় দলের বাকি প্লেয়ারদেও কোভিড পরীক্ষা করা হয়েছে মঙ্গলবার, যার ফল নেগেটিভ আসে। উয়েফা নেশনস লিগের খেলা বুধবার ঘরের মাঠে সুইডেনের বিরুদ্ধে। এই অবস্থায় আর কোনও প্লেয়ারের পজিটিভ এলে সমস্যায় পড়ত দল।

রবিবারই বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের বিরুদ্ধে গোলশূন্য ড্রয়ের ম্যাচে খেলেছিলেন রোনাল্ডো। অল্পের জন্য গোলও মিস করেন অতিরিক্ত সময়ে। তাঁর গোলমুখি শট আটকে যায় ফ্রান্স গোলকিপার হুগো লরিসের হাতে।

গত সপ্তাহে স্পেনের বিরুদ্ধেও গোলশূন্য ড্র করেছিল পর্তুগাল। যেটি ছিল তাঁর ২০০তম ম্যাচ দেশের হয়ে যুব ও সিনিয়র মিলিয়ে। সোমবারই দলের সঙ্গে খাওয়ার টেবিলের ছবি পোস্ট করেছিলেন তিনি। যেখানে তিনি ক্যাপশনে লিখেছিলেন, ‘‘মাঠে ও মাঠের বাইরে আমরা এক সঙ্গে।’’

রোনাল্ডোকে নিয়ে তৃতীয় পর্তুগাল প্লেয়ার যিনি করোনা আক্রান্ত হলেন। এর আগে জোস ফন্তে ও অ্যান্থনি লোপেজ আক্রান্ত হয়েছিল গত সপ্তাহে। পর্তুগাল ম্যানেজার ফার্নান্দো স্যান্তোজ বলেন, ‘‘দুর্ভাগ্যজনক ভাবে আগেই আমাদের দু’জন প্লেয়ার পজিটিভ ছিল। আর আজ আরও একজন। এটা খুব অস্বাভাবিক।’’

সোমবার রাতেই রোনাল্ডোর পরীক্ষার ফল পজিটিভ আসার পর গোটা দল আইসোলেশনে চলে যায়। মঙ্গলবার সকালে রোনাল্ডোর আবার পরীক্ষা হয়। সঙ্গে বাকিদেরও। ওর কোনও উপসর্গ ছিল না। আমি বুঝতেই পারছি না ওর সঙ্গে কী হল। এটা কঠিন সময়। শুরুতে ঘরের মধ্য আটকে থাকা উত্তেজনার সৃষ্টি করে ধিরে ধিরে সবটা স্বাভাবিক হয়ে যাবে। বাকি প্লেয়াররা নেগেটিভ,’’ বলেন ম্যানেজার।

শনিবার জুভেন্টাসের সিরি এ-র ম্যাচ রয়েছে এবং পরের মঙ্গলবার রয়েছে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচ, যেখানে খেলতে পারবেন না রোনাল্ডো। রোনাল্ডোকে নিয়ে ৭৮তম সিরি এ প্লেয়ার যিনি আক্রান্ত হলেন।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)