Commonwealth Games Indian Team ঘোষণা, রয়েছে ২১৫ জন সদস্য

CWG 2022 6th Day

জাস্ট দুনিয়া ডেস্ক: আসন্ন কমনওয়েলথ গেমসের জন্য ২১৫ জনের ভারতীয় দল ঘোষণা হল (Commonwealth Games Indian Team )। বার্মিংহ্যামে ২৮ জুলাই থেকে শুরু হবে কমনওয়েলথ গেমস। ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের কার্যকরী প্রেসিডেন্ট অনিল খান্না জানিয়েছেন, এই দলে ১০৮ জন পুরুষ ও ১০৭ জন মহিলা রয়েছেন। একদম সমান সমান। ভারতীয় দলে মোট রয়েছেন ৩২২ জন। তার মধ্যে ৭২ জন কর্তা, ২৬ জন বাড়তি কর্তা, ৯ জন স্টাফ, ৩ জন জেনারেল ম্যানেজার। ভারতের সব থেকে বড় দল হল অ্যাথলেটিক্স ও হকি। দুই দলেই প্লেয়ার, অফিশিয়াল, কোচ মিলে রয়েছেন ৩৬ জন করে।

এবারের কমনওয়েলথ গেমসে খেলতে দেখা যাবে ভারতের মহিলা ক্রিকেট দলকে। এই প্রথম ভারতীয় ক্রিকেট অংশ নিচ্ছে কমনওয়ে‌লথে। এছাড়া রয়েছে অ্যাকোয়াটিকস, ব্যাডমিন্টন, টেবল টেনিস, বক্সিং, সাইক্লিং, জিমন্যাস্টিকস, ট্রায়াথলন, কুস্তি, ভারোত্তরন, লন বলস, স্কোয়াশ, জুডো ও প্যারা স্পোর্টস। এই মুহূর্তে ভারতের সোনার ছেলে নীরজ চোপড়াকে ঘিরেও কমনওয়েলথে রয়েছে বিপুল প্রত্যাশা। ধরেই নেওয়া হয়েছে জ্যাভলিনে সোনা জিতেই ফিরবেন তিনি।

কমনওয়েলথ গেমসে ভারতের পতাকা বাহক হওয়ার কথা নীরজ চোপড়ারই। শেফ দ্য মিশন করা হয়েছে রাজেশ ভাণ্ডারীকে। তিনি হিমাচল প্রদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন ও বক্সিং ফেডারেশন অফ ইন্ডিয়ার সহ-সভাপতির পদে রয়েছে‌ন। অলিম্পিক অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে পদকপ্রাপকদের জন্য আগাম পুরস্কার ঘোষণা করা হয়েছে। তার মধ্যে রয়েছে সোনাজয়ীর জন্য ২০ লাখ, রুপো জয়ীর জন্য ১০ লাখ ও ব্রোঞ্জ পদক জয়ীর জন্য থাকবে ৭.৫ লাখ টাকা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle