সুস্থ হচ্ছেন ক্রিস কেয়ার্নস, বের করা হল লাইফ সাপোর্ট থেকে

সুস্থ হচ্ছেন ক্রিস কেয়ার্নসক্রিস কেয়ার্নস

জাস্ট দুনিয়া ডেস্ক: সুস্থ হচ্ছেন ক্রিস কেয়ার্নস এটাই এখন সব থেকে বড় সংবাদ নিউজিল্যান্ড তথা বিশ্ব ক্রিকেটে তাঁর ভক্তদের কাছে।  নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার ক্রিস কেয়ার্নসের অবস্থার অবনতি হয় গত ১০ অগস্ট। সঙ্গে সঙ্গেই তাঁকে হাসপাতালে লাইফ সাপোর্টে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। তিনি এখনও অস্ট্রেলিয়ার সিডনির হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছে‌ন। জানা গিয়েছিল, ধমনীর কোনও অংশ ছিঁড়ে গিয়েই এই বিপত্তি। উঠেছিল হার্ট ট্রান্সপ্লান্টের কথাও। বেশ কয়েকটি অস্ত্রোপচারও হয়। কিন্তু সেই সময় তাঁর স্বাস্থ্যের উন্নতি হয়নি। তবে ডাক্তারদের দীর্ঘ প্রচেষ্টা এতদিন পর হলেও কাজ করতে শুরু করেছে বলে মনে করছে তাঁর পরিবার। তাঁদের তরফে জানানো হয়েছে, ‘‘তাঁর পরিস্থিতির উন্নতি হচ্ছে, হৃদযন্ত্রের সমস্যারও উন্নতি হয়েছে।’’

কেয়ার্নসের আইজীবী অ্যারন লয়েড সোশ্যাল মিডিয়ায় জানান, ‘‘আমার এটা বলতে ভাল লাগছে যে ক্রিসের লাইফ সাপোর্ট বন্ধ করা হয়েছে এবং ও পরিবারের সঙ্গে কথা বলতে পারছে। তার পরিবার সকলের প্রতি কৃতজ্ঞ যারা তাদের সমর্থন ও প্রার্থণা দিয়ে গিয়েছেন।’’ হাসপাতালের পক্ষ থেকে বলা হয়েছেন কেয়ার্নসের পরিস্থিতি আশঙ্কাজনক থেকে আপাতত স্থিতিশীল অবস্থায় রয়েছে।

৫১ বছরের প্রাক্তন ক্রিকেটার ক্রিস কেয়ার্নস বেশ কয়েক বছর ধরে তাঁর স্ত্রী মেলানি এবং ছেলেমেয়েদের নিয়ে ক্যানবেরাতেই থাকতেন। সেখানেই অসুস্থ হয়ে পড়েন তিনি। সেখানে স্মার্টস্পোর্টজ নামে একটি কোম্পানির সিইও হিসাবে কাজ করেন তিনি। ওই কোম্পানিটি ভার্চুয়াল স্পোর্টস সংক্রান্ত কাজ করে। নিউজিল্যান্ডের হয়ে ৬২টি টেস্ট এবং ২১৫টি একদিনের ম্যাচ খেলেছেন কেয়ার্নস। দু’টি টি২০ ম্যাচও খেলেছেন তিনি। আন্তর্জাতিক মঞ্চে কিউই এই অলরাউন্ডারের সংগ্রহ ৮ হাজার ২৭৩ রান এবং ৪২০টি উইকেট। টেস্টে পাঁচটি এবং একদিনের ক্রিকেটে চারটি শতরান রয়েছে কেয়ার্নসের।

২০১৩ সালে ম্যাচ গড়াপেটায় নিউজিল্যান্ডের এই প্রাক্তন ক্রিকেটারের নাম জড়ায়। গড়াপেটায় জড়িত থাকা নিয়ে আইসিসি-র দুর্নীতি দমন বিভাগ তদন্ত শুরু করে তাঁর বিরুদ্ধে। সেই সময় প্রেস বিজ্ঞপ্তি দিয়ে কেয়ার্নস জানিয়েছিলেন, তিনি কোনও অপরাধ করেননি বলে রায় দিয়ে দিয়েছে। ২০১০-এর জানুয়ারিতে প্রাক্তন আইপিএল কমিশনার ললিত মোদী টুইট করেছিলেন, ম্যাচ গড়াপেটায় জড়িত থাকার সন্দেহে ক্রিস কেয়ার্নসকে আইপিএল নিলামে অংশ নিতে দেওয়া হয়নি। মোদীর ওই অভিযোগের বিরুদ্ধে মামলা করেন প্রাক্তন নিউজিল্যান্ড তারকা। সেই মামলায় কেয়ার্নসের পক্ষেই রায় দেয় আদালত।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)