Cheteshwar Pujara সাসেক্সের অন্তবর্তীকালিন অধিনায়ক হলেন

Cheteshwar Pujaraচেতেশ্বর পূজারা। ছবি: বিসিসিআই

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারতীয় ক্রিকেটার হিসেবে কাউন্টিতে ব্যাট হাতে সাফল্য পেয়েছেন চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara)। ভারতীয় টেস্ট দলের এক সময়ের অন্যতম গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান। এবার আরও একটি শিরোপা উঠতে চলেছে তাঁর মাথায়। সাসেক্সের অধিনায়ক টম হেইন্স ৫-৬ সপ্তাহ চোটের জন্য মাঠের বাইরে চলে গিয়েছেন। গত সপ্তাহে লেস্টারশায়ারের বিরুদ্ধে খেলার সময় হাতের হার ভেঙে যায় তাঁর। তার পরই অধিনায়কের দায়িত্ব দেওয়া হয় ভারতীয় এই ব্যাটসম্যানকে। এই মরসুমে কাউন্টিতে ভালই ছন্দে রয়েছেন চেতেশ্বর পূজারা। ছ’ম্যাচে ৭৬৬ রান করেছেন তিনি কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন-২-এ।

দলের হেড কোচ ইয়ান সালিসবারি তাঁর বার্তায় জানান, ‘‘টমের অবর্তমানে পূজ-ই সব থেকে যোগ্য এই দায়িত্ব নেওয়ার জন্য। এই দলের প্রতিভা ও জানে এবং যখন থেকে এই দলে ও যোগ দিয়েছে তখন থেকেই ওর মধ্যে একটা প্রাকৃতিক লিডারশিপ ক্ষমতা দেখা গিয়েছে।’’ কাউন্টিতে ছ’ম্যাচে তার ৭৬৬ রানের মধ্যে সর্বোচ্চ রান ২০৩। গড় ১০৯.৪২। রয়েছে চারটি সেঞ্চুরি।

ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি থাকা পঞ্চম টেস্টে ভারতীয় দলে ফিরেছিলেন চেতেশ্বর পূজারা। তার আগে সাসেক্সের হয়ে দারুণ পারফর্ম করেছেন তিনি। কোচের মতে, একজন ব্যাটারকে অধিনায়ক করা মানে দল আক্রমণে মনোযোগ দিতে চাইছে। পূজারা সেদিক থেকে অনেকটাই অভিজ্ঞ এবং যোগ্য। যাঁর কাজ নিয়ে আগে থেকেই নিশ্চিত কোচ।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle