১০০ টেস্টের মাইলস্টোন, পূজারাকে গার্ড অফ অনার দলের

জাস্ট দুনিয়া ডেস্ক: ১০০তম টেস্ট ম্যাচ খেলতে নামলেন চেতেশ্বর পূজারা। শুক্রবার অরুণ জেটলি স্টেডিয়ামে তাঁর এই স্মরণীয় মুহূর্তকে আরও স্মরণীয় করে রাখল তাঁর দল। তিনি যখন মাঠে নামেন তখন দলের সবাই মিলে তাঁকে গার্ড অফ অনার দেয়। হাততালি দিয়ে তাঁকে মাঠে স্বাগত জানায় রোহিত শর্মা অ্যান্ড ব্রিগেড। রোহিত শর্মার মুখে ছিল হাসি। এদিন থেকে দ্বিতীয় টেস্ট খেলতে নামছে ভারত ও অস্ট্রেলিয়া। এছাড়া তাঁর ১০০ টেস্টের সম্মানে তাঁর হাতে ১০০তম টেস্ট ক্যাপ তুলে দেন সুনীল গাভাস্কার।

গাভাস্কার তাঁর হাতে টুপি তুলে দিয়ে তাঁকে প্রশংসায় ভড়িয়ে দেন। তাঁর আশা পূজারাই প্রথম ভারতীয় হতে চলেছেন যিনি ১০০তম টেস্টে সেঞ্চুরি হাঁকাবেন। পূজারার আত্মবিশ্বাস ও হার্ডওয়ার্ককেরও প্রশংসা করেন গাভাস্কার। ভারতের হয়ে ১০০তম টেস্ট খেলার নিরিখে ১৩ নম্বরে থাকবেন তিনি। সুনীল গাভাস্কার নিজে খেলেছেন ১২৫টি টেস্ট।

এদিন তিনি পূজারার উদ্দেশে বলেন, ‘‘১০০তম টেস্ট ক্লাবে তোমাকে স্বাগত। আমি আশা করি এবং প্রার্থণা করি তুমি প্রথম ভারতীয় হিসেবে ১০০তম টেস্টে বড় সেঞ্চুরি করো যা দিল্লি টেস্ট জয়ের ভিত তৈরি করে দেবে।’’

২০১০-এ টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছিল চেতেশ্বর পূজারার। যাঁর ঝুলিতে রয়েছে সাত হাজার রান ও ১৯টি সেঞ্চুরি। পূজারা বলেন, ‘‘আমার বিশ্বাস এই খেলার আসল ফর্মই হচ্ছে টেস্ট ক্রিকেট। জীবন ও টেস্ট ক্রিকেটের মধ্যে অনেক মিল রয়েছে। কঠিন সময়ে যদি লড়াই চালিয়ে যাওয়া যায় তাহলে শীর্ষে থাকা যায়। আমি গর্বিত এবং সব নতুনদের বলব, আমি সবাইকে প্রেরণা দিতেচাই হার্ডওয়ার্কের আর ভারতের হয়ে খেলার।’’শেষ পরিবার, বন্ধু, সতীর্থ, বিসিসিআই ও সংবাদ মাধ্যমকে ধন্যবাদ জানান তিনি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle