পর পর হারে বিধ্বস্ত কলকাতা, এবার চেন্নাইয়ের কাছে

জাস্ট দুনিয়া ডেস্ক: হারের হ্যাটট্রিক আগেই সেরে ফেলেছিল কলকাতা নাইট রাইডার্স। এবার ঘরের মাঠ চতুর্থ হারের সাক্ষী থাকল। এক কথা রবিবার ইডেন গার্ডেন যেন দু’ভাগে বিভক্ত হয়ে গিয়েছিল। এটিকে চেন্নাইয়ের স্টেডিয়াম বলে ভুল করলেও অস্বাভিক হত না। এদিন কেকেআর মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংসের। গ্যালারি থেকে কেকেআর ভক্তদের পাশাপাশি সমানতালে সিএসকে-র জন্য গলা ফাটাচ্ছিলেন ভক্তরা। হলুদ পতাকা, হলুদ জার্সিতে ঢেকে গিয়েছিল ইডেন গার্ডেনের একাংশ। আসলে যতটা না চেন্নাইপ্রেম তার থেকেও অনেকবেশি এমএস ধোনির প্রতি ভালবাসা। আর তার ফলে মাঠের লড়াইয়ের রেশ পৌঁছে গেল গ্যালারিতেও। শেষ হাসি হাসল ধোনি ফ্যানরাই। ৪৯ রানে ম্যাচ জিতে নিল চেন্নাই।

এদিন টস জিতে প্রথমে চেন্নাইকে ব্যাট করতে পাঠিয়েছিলেন অধিনায়ক নীতীশ রানা। শুরু থেকে শেষ পুরোটাই দুরন্ত ব্যাটিংয়ের নজিরে রাখল চেন্নাই দল। ওপেন করতে নেমেছিলেন রুতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ে। ওপেনিং জুটিতে তাঁরা তোলেন ৭৩ রান। রুতুরাজ ২০ বলে ৩৫ রান করে আউট হন। তার পর অজিঙ্ক রাহানেকে নিয়ে লড়াই শুরু করেন ডেভন। কিন্তু এদিন সবাইকে ছাঁপিয়ে যান রাহানে। ৪০ বলে ৫৬ রানে প্যাভেলিয়নে ফেরেন ডেভন।

যেখানে ম্যাচ ছেড়ে গিয়েছিলেন ডেভন সেখান থেকেই রাহানের সঙ্গে লড়াই শুরু করেন শিভম দুবে। ২১ বলে ৫০ রানের দুরন্ত ইনিংস খেলেন দুবে।  ১৮ রান করে আউট হন রবীন্দ্র জাডেজা। শেষ বেলায় ব্যাট হাতে নেমেছিলেন মহেন্দ্র সিং ধোনিও। কিন্তু তিনি ২ রান করে অপরাজিত থাকেন। কিন্তু এদিন সবাইকে ছাঁপিয়ে যান রাহানে। টি২০ ক্রিকেটে এটি তাঁর অন্যতম সেরা ইনিংসগুলোর মধ্যে থাকবে। ২৯ বলে ছ’টি বাউন্ডারি ও পাঁচটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৭১ রান করে অপরাজিত থাকেন তিনি। ২০ ওভারে চেন্নাই থামল ২৩৫-৪-এ।

কলকাতার হয়ে বল হাতে এদিন ব্যর্থতাই নজরে পড়ল। দুই উইকেট নিলেন কুলবন্ত খেজরোলিয়া ও একটি করে উইকেট নিলেনভরুণ চক্রভর্থী ও সুয়াশ শর্মা। বাকি সকলেই ব্যর্থ। বোলারদের ব্যর্থতার মঞ্চে ব্যাটিং ব্যর্থতাও ছিল চোখে পড়ার মতো। দুই ওপেনার নারায়ণ জগাদেসান ১ ও সুনীল নারিন ০ রান করে ফিরে গেলেন। এর পর কিছুটা চেষ্টা করেন তিন ও চার নম্বরে নামা ভেঙ্কটেশ আইয়ার ও নীতীশ রানা। কিন্তু এত বড় লক্ষ্যের জন্য তা যথেষ্ট ছিল না। ২০ ও ২৭ রান করে আউট হয়ে যান তাঁরা।

সেখান থেকেই খেলার হাল ধরেন জেসন রয় ও রিঙ্কু সিং। ৮.২ ওভারে ৭০-৪ থেকে তাঁদের ব্যাটিংয়ের দৌলতে ১৩৫ রানে পৌঁছয় কলকাতা। ২৬ বলে পাঁচটি বাউন্ডারি ও পাঁচটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৬১ রান যোগ করেন জেসন রয়। শেষ পর্যন্ত লড়াই দেন রিঙ্কু সিংও।  ৩৩ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন তিনি। এছাড়া  আন্দ্রে রাসেল ৯, ডেভিড ওয়াইসি ১, উমেশ যাদব ৪ রান করে আউট হন। কিন্তু  ২০ ওভারে ১৮৬-৮ এই থামতে হয় কলকাতাকে। চেন্নাইয়ের হয়ে দুটো করে উইকেট নিলেন তুষার দেশপাণ্ডে ও মহেশ থিকসানা। একটি করে উইকেট নেন আকাশ সিং, মইন আলি, রবীন্দ্র জাডেজা ও মাথিশা পাথিরানা। আরও এক হার নিয়ে চাপে পড়ে গেল শাহরুখের দল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle