চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল ২০২১ গ্যালারিতে বসে দেখতে পারবেন ১৬,৫০০ দর্শক

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল ২০২১

জাস্ট দুনিয়া ডেস্ক: চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল ২০২১ দেখা যাবে গ্যালারিতে বসেই। কোভিড কালে যখন আবার খেলা শুরু হল তখন থেকেই নিয়ম করে প্রায় সব খেলাই হয়েছে দর্শকশূন্য গ্যালারিতে। তবে সমর্থকদের জন্য সুখবর দিল পর্তুগাল। শনিবার চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আসর বসতে চলেছে পোতোর্তে। উয়েফা তার আগেই ঘোষণা করল এই ম্যাচ দেখা যাবে গ্যালারি বসেই। তবে তার জন্য কিছু নিয়ম থাকছে।

১৬,৫০০ দর্শকই স্টেডিয়ামে বসে খেলা দেখতে পারবেন‌। ইস্তাদিও দো দ্রাগাও-এর এক তৃতীয়াংশ জায়গা ব্যবহার করা যাবে। সেখানে কোভিড-১৯ প্রভাব কমে যাওয়ায় চ্যাম্পিয়ন্স লিগ আয়োজনের দায়িত্ব নেয় পোর্তো। তার আগে এই দায়িত্ব ছেড়ে দেয় ইস্তানবুল। কোভিডের কারণে।

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল ২০২১-এ মুখোমুখি চেলসি ও ম্যানচেস্টার সিটি। ইতিমধ্যেই দুই দলকে ৬ হাজার করে টিকিট দেওয়া হয়েছে। বেশিরভাগ টিকিই যাবে ক্লাব, কর্তা, ফুটবলার, স্টাফদের আমন্ত্রণের জন্য। বাকি ১৭০০ টিকিট বিক্রি করা হবে। যে আগে আসবে তাঁর ভাগ্যেই জুটবে টিকিট।

টিকিটের মূল্য ৭০ থেকে ৬০০ ইউরো পর্যন্ত রয়েছে। বুধবার ইউরোপা লিগ ফাইনালেও দেখা যাবে দর্শকদের। সেখানে মুখোমুখি হচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড ও ভিলারিয়েল। সেখানে টিকিটের মূল্য রাখা হয়েছে ৪০ থেকে ১৩০ ইউরো।

তবে খেলা দেখতে মাঠে ঢুকতে হলে কোভিড-১৯ ন‌েগেটিভ পরীক্ষার ফল সঙ্গে করে নিয়ে যেতে হবে। যে সব ফ্যানরা বিদেশ থেকে খেলা দেখতে যাবেন তাঁদের বর্ডারের যে সব নিয়ম রয়েছে তা মেনেই পৌঁছতে হবে। পতুর্গাল যদিও রয়েছে ব্রিটিশ সরকারের ‘গ্রিন লিস্ট’-এ। যেখানে প্লেয়ার এবং ইউকে-র সমর্থকদের কোয়রান্টিনে থাকতে হবে না বাড়ি ফিরে।

তুরষ্ককে  ‘রেড লিস্ট’এ রাখার সঙ্গে সঙ্গে সেখানে যাতায়াত কঠিন হয়ে যায়। তার পরই চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের ভেন্যু সরিয়ে য়ে যাওয়া হয়। দুই ফাইনালিস্টই ইউকে-র হওয়ার পরেও সে দেশে ফাইনাল করা সম্ভব ছিল না কারণ সেখানে সংবাদ মাধ্যম, কর্মকর্তা ও অতিথিদের ম্যাচের কোয়রান্টিনে থাকতে হত যা সম্ভব ছিল না।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)