Carl McHugh আরও ২ বছর খেলবেন এটিকে মোহনবাগানে

Carl McHugh

জাস্ট দুনিয়া ডেস্ক: আয়ারল্যান্ডের মিডফিল্ডার কার্ল ম্যাকহিউয়ের (Carl McHugh) সঙ্গে আরও দুবছরের জন্য চুক্তি করে ফেলল এটিকে মোহনবাগান।  যার অর্থ আসন্ন এএফসি কাপ ও আগামী হিরো আইএসএলে তাঁকে সবুজ-মেরুন জার্সিতেই মাঠে দেখা যাবে। এ বছর চোটের তিরির মতো নির্ভরযোগ্য ডিফেন্ডার অনিশ্চিত হয়ে পড়েছেন এটিকে মোহনবাগানে। তাই রক্ষণকে সুরক্ষিত করতে তড়িঘড়ি অস্ট্রেলিয়ার ব্রেন্ডান হ্যামিল ও গিনির ফ্লোরেন্তিন পোগবাকে সই করিয়ে নিয়েছে সবুজ-মেরুন শিবির। এ বার এই মিডফিল্ডারকে তারা রেখে দিল মাঝমাঠ ও রক্ষণে শক্তি বাড়ানোর জন্য। মিডফিল্ডার হলেও রক্ষণেও যথেষ্ট পারদর্শী কার্ল।

সেন্ট্রাল ডিফেন্ডার, ডিফেন্সিভ মিডিও বা লেফট ব্যাক হিসেবে তাঁকে হিরো আইএসএলে দেখা গিয়েছে এর আগে। গত মরশুমে এটিকে মোহনাগানের হয়ে ১৮টি ম্যাচ খেলেছিলেন কার্ল। ৭৬টি ট্যাকল, ২৭টি ক্লিয়ারেন্স ও ২১টি ইন্টারসেপশন ছিল তাঁর খতিয়ানে। রক্ষণ ও আক্রমণের মধ্যে ভারসাম্য রক্ষা করার ব্যাপারে বিশেষজ্ঞ এমন একজন অলরাউন্ডার ফুটবলারকে তাই হয়তো ছাড়তে চাননি কোচ ফেরান্দো।

মাদারওয়েল, ব্র্যাডডফোর্ড সিটি, প্লাইমাউথ আর্গাইলের মতো স্কটল্যান্ড ও ইংল্যান্ডের বিভিন্ন ক্লাবে খেলার পরে ২০১৯-এ ভারতে আসেন কার্ল। আয়ারল্যান্ডের অনূর্ধ্ব ১৭, ১৯ ও ২১ দলের হয়ে খেলা কার্ল প্রথম বছরেই হিরো আইএসএলের চ্যাম্পিয়ন এটিকে এফসি দলের সঙ্গে ছিলেন। সে বার চোটের জন্য ছটির বেশি ম্যাচ খেলতে না পারলেও একটি গোল করেছিলেন।

গত মরশুমে হায়দরাবাদ এফসি-র বিরুদ্ধে ম্যাচে ৪০ মিনিটের মাথায় বিপক্ষের এক খেলোয়াড়ের সঙ্গে প্রবল সঙ্ঘর্ষের পরে মাঠে লুটিয়ে পড়েন কার্ল ম্যাকহিউ। বেশ কিছুক্ষণ খেলা বন্ধ থাকার পরে অ্যাম্বুল্যান্সে উঠিয়ে কার্লকে মাঠের বাইরে সোজা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অ্যাম্বুলেন্সে ওঠার সময় সতীর্থদের সঙ্গে কথাও বলে যান কার্ল। এই দুর্ঘটনার ১৮ দিন পরে তিনি মাঠে ফিরে আসেন এবং ওডিশা এফসি-র বিরুদ্ধে পুরো ৯০ মিনিটই খেলেন। ২০১৯ থেকে ভারতের এক নম্বর লিগে তিনটি মরশুমে ৪৫টি ম্যাচ খেলা হয়ে গিয়েছে তাঁর। একটি গোল করেছেন, দু’টিতে অ্যাসিস্টও করেছেন।

(তথ্য্য ও লেখা আইএসএল ওয়েবসাইট)

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle