আইএসএল-এ ইস্টবেঙ্গল খেলুক, মুখ্যমন্ত্রীকে আবেদন সুজন চক্রবর্তীর

ইস্টবেঙ্গল স্পনসর

জাস্ট দুনিয়া ব্যুরো: আইএসএল-এ ইস্টবেঙ্গল খেলবে কিনা তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। স্পনসর নেই। কোয়েসের সঙ্গে প্রথম কয়েক মাসের পর থেকেই বনিবনা কমতে থাকে। শেষ পর্যন্ত বিদায় নিয়েছে কোয়েসেব মতো স্পনসর। আইএসএল খেলতে হলে ইস্টবেঙ্গলকে মোটা টাকার স্পনসর পেতে হবে। এই অবস্থায় আইএসএল-এ ইস্টবেঙ্গল খেলুক, অনুরোধ নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি লিখলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী।

দেশ জুড়ে চলছে লকডাউন। আই লিগ শেষ করা যায়নি। তার আগেই দেশ জুনে লকডাউন ঘোষণা হয়ে গিয়েছিল। লিগ টেবলের উপর নির্ভর করে মোহনবাগানকে চ্যাম্পিয়ন ঘোষণা করে দেওয়া হয়েছে। সব ম্যাচ খেলা হলেও মোহনবাগানই চ্যাম্পিয়ন হতো তা পয়েন্টের হিসেবেই বোঝা গিয়েছিল। তাই চ্যাম্পিয়ন বেছে নিতে ফেডারেশনের অসুবিধে হয়নি।

কিন্তু এর পরের বছর মোহনবাগান খেলবে আইএসএল। এটিকে-র সঙ্গে গাঁটছড়া বেধেছে সবুজ-মেরুন কর্তারা। ইস্টবেঙ্গল টদি আইএসএল খেলতে না পারে তা হলে ভারতীয় ফুটবল থেকে হারিয়ে যাবে ডার্বির উত্তেজনা। সঙ্গে মোহনবাগান আইএসএল খেলবে আর ইস্টবেঙ্গল আই লিগ খেলবে এমনটা মেনে নিতে পারছেন না অনেক ইস্টবেঙ্গল সমর্থক। সকলেই চাইছে ইস্টবেঙ্গলও আইএসএল খেলুক।

সেই তালিকায় রয়েছে সুজনবাবুও। তিনি মুখ্যমন্ত্রীকে চিঠিতে লিখেছেন, ‘‘ইস্টবেঙ্গল ক্লাব যাতে আইএসএল খেলার প্রয়োজনীয় ছাড়পত্র পায় তার জন্য আপনি উদ্যোগ নিয়েছেন। রাজ্যের ক্রীড়াপ্রেমী মানুষের জন্য এটা বড় বিষয়। আপনার এই উদ্যোগের জন্য ধন্যবাদ।’’ প্রসঙ্গত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইস্টবেঙ্গল ক্লাবের আইএসএল খেলা নিয়ে এআইএফএফ সভাপতির সঙ্গে ফোনে কথা বলেছেন।

সুজন চক্রবর্তী ওড়িশার ক্লাবের উদাহরণ টেনে বলেছেন, ‘‘ওড়িশার একটি ফুটবল ক্লাব যাতে আইএসএল খেলতে পারে তার জন্য সেই রাজ্যের সরকার যে ভাবে এগিয়ে এসেছে সেভাবেই পশ্চিমবঙ্গ সরকারও রাজ্যের ক্রীড়ার ঐতিহ্য বজায় রাখতে ক্লাবগুলোর পাশে দাঁড়াবে এটাই আমাদের আশা।’’

মুখ্যমন্ত্রীকে পুরো বিষয়টি নিয়ে যথাযথ উদ্যোগের আবেদন জানিয়েছেন তিনি।

সুজন চক্রবর্তীর চিঠি

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)