ব্রেন্ডন ম্যাকালাম হলেন কেকেআর কোচ, লক্ষ্য ছিল রিকি পন্টিং

কেকেআরকেকেআর

জাস্ট দুনিয়া ডেস্ক: ব্রেন্ডন ম্যাকালাম কোন হলেও ‌রিকি পন্টিংয়ের জন্য ঝাঁপিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু তাঁকে কোচ হিসবে পাওয়া যায়নি। তাই শেষ পর্যন্ত ব্রেন্ডন ম্যাকালামকেই দলের হেড কোচ হিসেবে বেছে নিল কলকাতা নাইট রাইডার্স। শুধু তা–‌ই নয়, আরও একটি দলেরও প্রধান কোচ হিসেবে থাকবেন তিনি। সেটি হল ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের দল ট্রিনবাগো নাইট রাইডার্স। বৃহস্পতিবার কেকেআর–এর তরফে এক বিবৃতিতে এই কথা জানানো হয়েছে।

জোড়া নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত ম্যাকালাম। তিনি বলেছেন, ‘এটা একটা ‌বিরাট সম্মান। বিরাট দায়িত্বও বটে। আইপিএল এবং সিপিএলে নাইট রাইডার্স ফ্র‌্যাঞ্চাইজি একটা মাপকাঠি স্থির করে দিয়েছে। দুটো টুর্নামেন্টেই আমাদের দল এবং সাপোর্ট স্টাফরা দুর্দান্ত। ওদের সঙ্গে নিয়ে আশা করি দলকে সাফল্য এনে দিতে পারব।’‌ কয়েকদিন আগেই সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন নিউজিল্যান্ডের এই প্রাক্তন ক্রিকেটার। তারপরই দলের সহকারী কোচ হিসেবে ম্যাকালামের নাম ঘোষণা করে দিয়েছিলেন কেকেআর কর্তৃপক্ষ।

এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন…

প্রধান কোচ হিসেবে নাইটদের প্রথম পছন্দ ছিলেন রিকি পন্টিং। অস্ট্রেলিয়ার এই প্রাক্তন অধিনায়কের জন্য অনেকদিন ধরেই চেষ্টা চালাচ্ছিলেন নাইট রাইডার্সের কর্তারা। গতবার দিল্লি ক্যাপিটালসের দায়িত্বে ছিলেন পন্টিং। সেখান থেকে নিয়ে আসার জন্য মোটা অঙ্কের প্রস্তাবও দেওয়া হয়েছিল পন্টিংকে। কিন্তু শোনা যাচ্ছে, পন্টিংয়ের পারিশ্রমিক অনেকটাই বাড়িয়ে দিয়েছে দিল্লি ক্যাপিটালস। সম্প্রতি অস্ট্রেলিয়ার জাতীয় দলের ব্যাটিং পরামর্শদাতা হিসেবেও নিযুক্ত হয়েছেন পন্টিং। তাই সেই কাজ করতে যাতে পন্টিংয়ের কোনও অসুবিধে না হয়, সেটাও দেখবে বলে প্রতিশ্রুতি দিয়েছে দিল্লি। সব মিলিয়ে পন্টিংকে ধরে রাখার জন্য দিল্লি অনেক নমনীয় মনোভাব দেখাচ্ছে। সেজন্যই নাকি পন্টিং দিল্লিতে থেকে যেতে রাজি হয়ে যান।

ম্যাকালাম ২০০৮ থেকে ২০১০ আইপিএলে নাইটদের সদস্য ছিলেন। এমনকী ২০১২–’‌১৩ মরশুমেও ওপেনার হিসেবে খেলেছেন। ২০০৮ সালে আইপিএলের অভিষেক ম্যাচে তাঁর ৭৩ বলে অপরাজিত ১৫৮ রানের ইনিংস এখন আইপিএলের লোকগাথায়। ম্যাকালামকে দায়িত্ব দেওয়া প্রসঙ্গে কেকেআরের সিইও বেঙ্কি মাইসোর বলেন, ‘‌ম্যাকালাম দীর্ঘদিন কেকেআর পরিবারের সঙ্গে ছিল। ওর নেতৃত্ব দেওয়ার ক্ষমতা, আগ্রাসী মানসিকতা, ইতিবাচক মনোভাব যে কোনও দলের কাছেই সম্পদ। ওকে কোচ হিসেবে পেয়ে কেকেআর এবং টিকেআর দল লাভবান হবে।’

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)