নাগপুরের হতাশা কিছুটা কাটল অস্ট্রেলিয়ার, রান এল ব্যাটে

জাস্ট দুনিয়া ডেস্ক: নাগপুরে দুই ইনিংসেই মুখ থুবড়ে পড়েছিল অস্ট্রেলিয়ার ব্যাটিং। তিন দিনেই সেই ম্যাচ জিতে নিয়েছিল ভারত। বর্ডার-গাভাস্কার ট্রফির দ্বিতীয় টেস্টে দুই দল শুক্রবার খেলতে নেমেছিল দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে। প্রথম দিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া থামে ২৬৩ রানে। পুরো দিন ব্যাট করতে না পারলেও এদিন কয়েকজনের ব্যাটে রান আসায় কিছুটা হলেও স্বস্তি পাবে অজি টিম ম্যানেজমেন্ট।

অস্ট্রেলিয়ার হয়ে ওপেন করতে নেমে মাত্র ১৫ রানেই ফিরে যান ওপেনার ডেভিড ওয়ার্নার। কিন্তু হাল ছাড়েননি আর এক ওপেনার উসমান খোয়াজা। প্রথম টেস্টে রান না পেলেও এদিন তাঁর ব্যাট থকে আসা ৮১ রান দলকে ভরসা দেওয়ার জন্য যথেষ্ট ছিল। যদিও একটা সময় পর্যন্ত একাই সাম্রাজ্য সামলাতে হয় তাঁকে। কারণ উল্টোদিকে তখন একের পর এক ব্যাটসম্যান প্যাভেলিয়নে ফিরতে ব্যস্ত ছিলেন। মার্নাস লাবুশাগনে ১৮, স্টিভ স্মিথ ০ ও ত্রাভিস হেড মাত্র ১২ রান করে ফিরে যান প্যাভেলিয়নে।

প্রথম চার ব্যাটসম্যানের ব্যর্থতার মঞ্চেই উসমান খোয়াজাকে সমর্থন করতে নামেন পিটার হান্ডসকম্ব। ৭২ রানের ইনিংস খেলে তিনি অপরাজিত থাকলেও বাকিরা তাঁকে যোগ্য সঙ্গত দিতে ব্যর্থ। এর পর অ্যালেক্স ক্যারি ০, টড মার্পি ০, নাথান লিয়ঁ ১০ ও ম্যাথু কুনেমান ৬ রান করে আউট হয়ে যান। এর বাইরে কিছুক্ষণ ক্রিজে টিকে ছিলেন অধিনায়ক প্যাট কামিন্স। ৩৩ রান করেন তিনি। ২৬৩ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া।

এদিন ভারতের হয়ে বল হাতে জ্বলে ওঠেন মহম্মদ শামি। একাই তুলে নেন চার উইকেট। পিছয়ে থাকেননি রবিচন্দ্রন অশ্বিন আর রবীন্দ্র জাডেজাও। দু’জনেই তিনটি করে উইকেট নেন। খালি হাতে দিন শেষ করতে হল মহম্মদ সিরাজ ও অক্ষর প্যাটেলকে। প্রথম দিনই ব্যাট করার সুযোগ চলে আসে ভারতের সামনে। ৯ ওভার ব্যাট করে দিনের শেষে ভারতএর রান ২১। ১৩ রানে রোহিত শর্মা ও ৪ রানে  লোকেশ রাহুল ক্রিজে রয়েছেন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle