প্রথম ইনিংসে অস্ট্রেলিয়াকে টপকে যেতে পারল না ভারত

জাস্ট দুনিয়া ডেস্ক: বর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম ইনিংস অস্ট্রেলিয়া যেখানে শেষ করেছিল ভারত তার থেকে এক রান আগে থামল। এক কথায় পিছিয়েই থাকল প্রথম ইনিংসে। প্রথমদিন অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস ২৬৩ রানে শেষ হয়ে গিয়েছিল। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ভারত প্রথমদিনের শেষে কোনও উইকেট না হারিয়ে থেমেছিল ২১ রানে। কিন্তু দ্বিতীয় দিন পুরোটা ব্যাট করতে ব্যর্থ রোহিত শর্মার দল। ২৬২ রানে শেষ হয়ে গেল ভারতের প্রথম ইনিংস।

এদিন দুই ওপেনার রোহিত শর্মা ৩২ রানে ও লোকেশ রাহুল ১৭ রানে প্যাভেলিয়নে ফিরে যান। ১০০তম ম্যাচের প্রথম ইনিংসে রানের খাতাই খুলতে পারেননি চেতেশ্বর পূজারা। যেখানে তাঁর থেকে সেঞ্চুরি দেখার প্রত্যাশা করছিলেন সুনীল গাভাস্কার। এর পর কিছুটা লড়াই করেন বিরাট কোহলি। ৪৪ রানের ইনিংস খেলেন তিনি। তবে কোনওটাই টেস্ট ম্যাচে বড় রানের জন্য যথেষ্ট ছিল না। তেমনটা হয়ওনি।

এর পর শ্রেয়াস আয়ার ৪, রবীন্দ্র জাডেজা ২৬, শ্রীকার ভারত ৬ রান করে ফিরে যান প্যাভেলিয়নে। তার মধ্যেই আট নম্বরে নেমে ভারতের সেরা ইনিংসটি খেলেন অক্ষর প্যাটেল। ১১৫ বলে ৭৪ রান করে ভারতের রানকে কিছুটা হলেও ভদ্রস্থ জায়গায় পৌঁছে দেন তিনি। তাঁকে সাময়িক সঙ্গ দেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁর ব্যাট থেকে আসে ৩৭ রান। ২ রানে আউট হন মহম্মদ শামি।

অস্ট্রেলিয়ার হয়ে বল হাতে দুরন্ত হয়ে ওঠেন নাথান লিয়ঁ। পাঁচ উইকেট তুলে নেন তিনি। দুটো করে উইকেট নেন ম্যাথু কুনেমন ও টড মার্ফি। একটি উইকেট নেন প্যাট কামিন্স। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেপড়ে অস্ট্রেলিয়া। শুরুতেই অবশ্য ফিরতে হয় ওপেনার উসমান খোয়াজাকে। করেন মাত্র ছয় রান। দিনের শেষে ৩৯ রানে ত্রাভিস হেড ও ১৬ রানে মার্নাস লাবুশাগনে ক্রিজে রয়েছে। অস্ট্রেলিয়া ৬১-১।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle