বর্ডার-গাভাস্কার ট্রফির তৃতীয় টেস্ট দু’দিনে শেষ হতে হতে বেঁচে গেল

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রথম ইনিংস প্রথম দিন ১৫৬-৪-এ শেষ করেছিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিন তাতে মাত্র ৪১ রানই যোগ করতে পারলেন অজি ব্যাটাররা। পিটার হ্যান্ডসকম্ব আর ক্যামেরন গ্রিন এদিন ব্যক্তিগত ৭ আর ৬ রান নিয়ে ব্যাট করতে নেমেছিলেন।  হ্যান্ডসকম্ব থামলেন ১৯ রানে আর গ্রিন ২১-এ। যার ফলে প্রথম ইনিংসে এগিয়ে গিয়ে বিশেষ সুবিধে করতে পারল না অস্ট্রেলিয়া। অ্যালেক্স ক্যারে ৩, মিচেল স্টার্ক ১, নাথান লিয়ঁ ৫ ও টড মার্ফি কোনও রান না করেই ফিরলেন। ১৯৭ রানে শেষ হয়ে গেল অস্ট্রেলিয়ার ইনিংস।

প্রথম ইনিংসের প্রথম দিন যে চারটে উইকেট হারিয়েছিল অস্ট্রেলিয়া তার সব ক’টিই এসেছিল রবীন্দ্র জাডেজার ঝুলিতে। দ্বিতীয় দিন অবশ্য তাঁর বোলিং বিশেষ কিছু না হলেও কাজ করল রবিচন্দ্রন অশ্বিন ও উমেশ যাদবের বলের জাদু। দু’জনেই তিনটি করে উইকেট নিলেন। কিন্তু দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে একই হাল হল ভারতের। মাত্র দু’দিনই খেলা হয়েছে। তৃতীয় দিন মাত্র ৭৫ রান জুড়লেই অস্ট্রেলিয়া জিতে যাবে।

প্রথম ইনিংসে ভারত শেষ হয়ে গিয়েছিল ১০৯ রানে। দ্বিতীয় ইনিংসে সেটা সামান্যই বাড়ল। একমাত্র চেতেশ্বর পূজারা হাফসেঞ্চুরির গণ্ডি পেড়তে পারলেন। আবার হতাশ করল গোটা দল। রোহিত শর্মা ১২, শুবমান গিল ৫ রানে ফিরে যাওয়ার পর পূজারা কিছুটা ভরসা দিয়েছিলেন। তবে তিনি ৫৯ রানে আউট হয়ে যাওয়ার পর আর কেউই দাঁড়াতে পারলেন না।

বিরাট কোহলি আবার ব্যর্থ। করলেন মাত্র ১৩ রান। রবীন্দ্র জাডেজা উইকেট পেলেও দুই ইনিংসেই ব্যাট হাতে ব্যর্থ। দ্বিতীয় ইনিংসে করলেন মাত্র ৭ রান।  শ্রেয়াস আয়ার ২৬, শ্রীকর ভারত ৩, রবিচন্দ্রন অশ্বিন ১৬, উমেশ যাদব ০ ও মহম্মদ সিরাজ ০ রানে আউট হয়ে যান।১৫ রানে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল। ১৬৩ রানে অল-আউট হয়ে যায় ভারত। অস্ট্রেলিয়ার হয়ে দুরন্ত বোলিং করেন নাথান লিয়ঁ। ৮ উইকেট তুলে নেন তিনি। একটি করে উইকেট নেন মিচেল স্টার্ক ও ম্যাথু কুনেমান। এই টেস্টও তিন দিনেই শেষ হয়ে যেতে চলেছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle