বর্ডার-গাভাস্কার ট্রফির তৃতীয় টেস্টের শুরুতেই ধরাশায়ী ভারত

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রথম দুই টেস্ট সহজেই জিতে নিয়েছিল ভারত। কিন্তু তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে যেভাবে মুখ থুবড়ে পড়ল ভারতের ব্যাটিং তা দেখে অতিউৎসাহী ক্রিকেট ফ্যানও হতাশ হবেন নিশ্চিত। বর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম দুটো টেস্টে দাঁড়াতেই পারেনি অস্ট্রেলিয়া। তিন দিনেই শেষ হয়ে গিয়েছিল ম্যাচ। অস্ট্রেলিয়াকে সমতায় ফিরতে হলে এই ম্যাচই শেষ সুযোগ। সে কারণে তারা যে সর্বস্ব শক্তি দিয়ে ঝাঁপাবে সেটাই স্বাভাবিক। তা বলে পর পর দুই টেস্ট জিতে অতিরিক্ত আত্মবিশ্বাসী হয়ে পড়ারও কোনও কারণ ছিল না।

বুধবার ইন্দৌরে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। মাত্র ৩৩.২ ওভারই ব্যাট করতে পারেন ভারতের সনামধন্য ব্যাটাররা। যার ফল ১০৯ রানেই অলআউট হয়ে প্যাভেলিয়নে ঢুকে পড়ো গোটা দল। ভারতীয় দলের রানের খতিয়ানটা এরকম— রোহিত শর্মা ১২, শুবমান গিল ২১ (প্রসঙ্গত লোকেশ রাহুলকে অফফর্মের জন্য বসিয়ে শুবমানকে দলে নেওয়া হয়েছিল।), চেতেশ্বর পূজারা ১, বিরাট কোহলি ২২(এটিই ব্যক্তিগত সর্বোচ্চ রান), রবীন্দ্র জাডেজা ৪, শ্রেয়াস আয়ার ০, শ্রীকর ভারত ১৭, অক্ষর প্যাটেল অপরাজিত ১২, রবীচন্দ্রন অশ্বিন ৩, উমেশ যাদব ১৭ ও মহম্মদ সিরাজ ০।

অস্ট্রেলিয়ার হয়ে এদিন বল হাতে ভয়ঙ্কর হয়ে ওঠেন ম্যাথু কুনেমান। নয় ওভার বল করে পাঁচ উইকেট নেন তিনি। তিন উইকেট নেন নাথান লিয়ঁ। এক উইকেট নেন টড মার্ফি। জবাবে ব্যাট করতে নেমে ইতিমধ্যেই অবশ্য চার উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। তবে ব্যাটিংয়ের নিরিখে ভারতের থেকে অনেকটাই এগিয়ে রয়েছে অজিরা। ওপেনার ত্রাভিস হেড ৯ রান করে আউট হয়ে গেলেও তিন নম্বরে নামা মার্নাস লাবুশাগনেকে নিয়ে লড়াই চালান উসমান খোয়াজা। খোয়াজার ব্যাট থেকে আসে ৬০ রান, লাবুশাগনে করেন ৩১। চার নম্বরে নেমে ২৬ রানের ইনিংস খেলে আউট হন স্টিভি স্মিথ। এই মুহূর্তে ক্রিজে রয়েছেন পিটার হ্যান্ডসকম্ব ও ক্যামেরন গ্রিন। ৫৪ ওভারে ১৫০ রানের গণ্ডি পেরিয়ে গিয়েছে অস্ট্রেলিয়া।

ভারতের হয়ে চারটি উইকেটই নিয়েছেন রবীন্দ্র জাডেজা। বাকি বোলারদেরও রীতিমতো অকেজ দেখাচ্ছে অজি ব্যাটারদের সামনে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle