বর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম টেস্টের দ্বিতীয় দিন

জাস্ট দুনিয়া ডেস্ক: বর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম টেস্টের প্রথম দিন থেকেই অস্ট্রেলিয়াকে চাপে রাখতে শুরু করেছিল ভারত। যার ফলে টস জিতেও প্রথম ইনিংসে মাত্র ১৭৭ রানে ধরাশায়ী হয়ে যায় অস্ট্রেলিয়া। ভারতীয় বোলারদের দাপটে অস্ট্রেলিয়ান ব্যাটাররা রীতিমতো চোখে শর্ষে ফুল দেখছিলেন না হলে টেস্ট ম্যাচ খেলতে নেমে কারও ব্যাট থেকে একটা হাফ সেঞ্চুরি এল না। আর প্রথম দিন যেখানে শেষ করেছিলেন দ্বিতীয় দিন সেখান থেকেই শুরু করলে রবীন্দ্র জাডেজা। বল হাতে পাঁচ উইকেটের পর ব্যাট হাতেও ভারতকে ভরসা দিয়ে গেলেন দ্বিতীয় দিনের শেষ পর্যন্ত।

ভারতীয় ব্যাটিংয়ে এদিন আরও দু’জনের নাম লেখা থাকবে। এক তো, অধিনায়ক-ওপেনার রোহিত শর্মা। প্রথম দিনের খেলা যখন শেষ হয় তখন রোহিত হাফ সেঞ্চুরি থেকে কিছু দূরে ছিলেন। আর দ্বিতীয় দিন নেমে হাঁকালেন সেঞ্চুরি। ২১২ বল খেলে ১৫টি বাউন্ডারি ও দু’টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে যখন প্যাভেলিয়নে ফিরলেন তখন তাঁর নামের পাশে লেখা হয়ে গিয়েছে ১২০ রান। ভারতও পেড়িয়ে গিয়েছে ২০০ রানের গণ্ডি।

তবে মাঝের রাস্তাটা বেশ কঠিন ছিল ভারতের জন্য। প্রাথমিকভাবে মনে হচ্ছিল অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ের মতই অবস্থা হতে চলেছে ভারতেরও। লোকেশ রাহুল ২০ রান করে প্রথম দিনই ফিরে গিয়েছিলেন প্যাভেলিয়নে। দ্বিতীয় দিন ৭৭-১ নিয়ে ব্যাট করতে নেমেছিলেন রোহিত ও অশ্বিন। পরের চার ব্যাটসম্যানের রান হল ২৩, ৭, ১২ ও ৮। সেই তালিকায় যেমন রয়েছেন নাইট ওয়াচম্যান রবিচন্দ্রন অশ্বিন। তেমনই চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব।

এর পর নামেন জাডেজা। ডুবে যাওয়া আত্মবিশ্বাসকে আবার টেনে তুলতে শুরু করেন তিনি। মাঝে শ্রীকর ভরতের ৮ রানে আউট বাদ দিলে লোয়ার অর্ডারের জোড়া ফলা যেন কুর্নিশ জানালো রোহিতের ইনিংসকে। জাডেজাকে যোগ্য সঙ্গত অক্ষর প্যাটেলের।যাঁদের হাত ধরে ৩০০ রানের গণ্ডি পেড়িয়ে গেল ভারত। দ্বিতীয় দিনের শেষে ক্রিজে ৬৬ রান করে রয়েছেন রবীন্দ্র জাডেজা ও ৫২ রান করে অক্ষর প্যাটেল। দ্বিতীয় দিনের শেষে ভারত ৩২১-৭। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ পাঁচ উইকেট নিলেন টড মার্ফি। একটি করে উইকেট প্যাট কামিন্স ও নাথান লিয়ঁর।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle