আঙুল ভাঙল বেন স্টোকসের,আইপিএল ছেড়ে ফিরতে হচ্ছে দেশে

বেন স্টোকস

জাস্ট দুনিয়া ডেস্ক: আঙুল ভাঙল বেন স্টোকসের যার ফলে এই মরসুমে আর আইপিএল-এ খেলা হচ্ছে এই ব্রিটিশ ক্রিকেটারের। আপাতত তিনমাস মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। দ্রুত তিনি উড়ে যাবেন ইংল্যান্ডের উদ্দেশে। ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে তাঁর বাঁ হাতের তর্জনী ভেঙেছে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রাজস্থান রয়্যালসের হয়ে খেলছিলেন তিনি। পঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলায় ফিল্ডিং করার সময় এই চোট পান ইংল্যান্ড অল-রাউন্ডার। ইসিবি এক বার্তায় জানিয়েছে, ‘‘ইংল্যান্ড অল-রাউন্ডার বেন স্টোকস কম করে ১২ সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে যাচ্ছে। দ্বিতীয়বার এক্স-রে ও সিটি স্ক্যান করার পর দেখা গিয়েছে তাঁর বাঁ হাতের তর্জনী ভেঙেছে।’’

এর সঙ্গে আরও বলা হয়, ‘‘স্টোকস এই মুহূর্তে আইপিএল ২০২১ খেলতে ভারতে রয়েছে। তিনি আগামী কাল দেশের উদ্দেশে রওনা দেবেন।  লিডসে তাঁর আঙুলে অস্ত্রোপচার হবে সোমবার।’’

যার ফলে তিনি আইপিএল তো এই মরসুমে আর খেলতে পারছেনই না সঙ্গে জাতীয় দলও বেশ কিছুদিন তাঁর সার্ভিস পাবে না তা নিশ্চিত হয়ে গিয়েছে। জুনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে রয়েছে টেস্ট সিরিজ। সেখানে খেলতে দেখা যাবে না স্টোকসকে।

অগস্টে ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। সেখানে তাঁর খেলা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। যা ইংল্যান্ড দলের জন্য বড় ধাক্কা। রাজস্থান রয়্যালসের তরফে আগেই ঘোষণা করা হয়েছিল, স্টোকস চোটের জন্য আইপিএল-এর বাকি ম্যাচে আর খেলতে পারবেন না।

তবে তার সঙ্গে তারা এও জানিয়েছিল, স্টোকস ভারতেই থাকছেন দলের সঙ্গে পুরো টুর্নামেন্টে। কিন্তু ইংল্যান্ড বোর্ড তাঁর দেশে ফেরার কথা নিশ্চিত করেছে। সোমবার পঞ্জাবের বিরুদ্ধে মাত্র এক ওভারই বল করেছিলেন স্টোকস। এর পর নিচু হয়ে আসা একটা ক্যাচ ধরতে গিয়েই ঘটে বিপদ। তার পরও মাঠে ছিলেন তিনি। কিন্তু বল করেননি। ব্যাট হাতেও তিন বলের বেশি খেলতে পারেননি।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)