রিহ্যাবে যশপ্রিত বুমরা, অস্ত্রোপচার হবে শ্রেয়াস আইয়ারের

জাস্ট দুনিয়া ডেস্ক: দেশের দুই তারকা প্লেয়ার। ভারতের জার্সিতে নানান কৃতিত্বের অধিকারী কিন্তু চোট আপাতত সব রকম খেলা থেকে ছিটকে দিয়েছে তাঁদের। দুজনের কেউই খেলতে পারছেন না আইপিএল ২০২৩। দলের দুই সেরাকে না পেয়ে সাময়িক বিপদেও পড়েছে তাঁদের দল। কিন্তু চোট নিয়ে খেলিয়ে বড় বিপদ ডেকে আনতে চায়নি কোনও দলই। যে কারণ তাঁদের ছাড়াই এবার দল সাজিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স ও কলকাতা নাইট রাইডার্স। চলছে সুস্থ হয়ে দলে ফেরার প্রস্তুতি।

লোয়ার ব্যাক সমস্যায় ভুগছিলেন যশপ্রিত বুমরা। যার ফলে খেলতে পারেননি টি২০ বিশ্বকাপও। এর পর চোটের জায়গায় সফল অস্ত্রোপচারও হয় তাঁর। তার পর ফিরেছিলেন ভারতীয় দলে। শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজে তাঁকে দলে রাখা হয়েছিল। সেটা গত জানুয়ারি মাসের কথা। কিন্তু দেখা যায় তিনি পুরোপুরি সুস্থ নন। তার পর থেকে আর মাঠে নামা হয়নি বুমরার। এবার রিহ্যাবের জন্য যোগ দিচ্ছেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। শনিবার এই বার্তা দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

সেই বার্তায় লেখা হয়েছে, ‘‘নিউজিল্যান্ডে সাফল্যের সঙ্গে যশপ্রিত বুমরার অস্ত্রোপচার হয়েছিল, কমে গিয়েছিপল ব্যথা। এর পর বিশেষজ্ঞরা উপদেশ দিয়েছিলেন ছ’সপ্তাহ পর রিহ্যাব শুরু করার। সেই মতো শুক্রবার থেকে তিনি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব শুরু করে দিলেন।’’ মেডিক্যাল বুলেটিন দিয়ে শ্রেয়াসের চোটের বর্তমান আপডেটও জানিয়েছে বোর্ড।

একই সমস্যা রয়েছে শ্রেয়াস আইয়ারেরও। তাঁরও লোয়ার ব্যাক সমস্যার জন্য আইপিএল খেলা হল না। তার আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সাদা বলের সিরিজ থেকে বাদ পড়তে হয়েছিল এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টেও খেলতে পারেননি। এর পর দ্বিতীয় টেস্টে তিনি দলে ফিরেছিলেন। কিন্তু চতুর্থ ও ফাইনাল টেস্টের মাঝ পথেই তাঁকে মাঠ ছাড়তে হয় একই সমস্যার জন্য।

শ্রেয়াস সম্পর্কে বোর্ডের বার্তায় লেখা হয়েছে, ‘‘পূর্ব পরিকল্পনা অনুযায়ীই আগামী সপ্তাহে শ্রেয়াস আইয়ারের লোয়ার ব্যাকে অস্ত্রোপচার হবে। তার পর দু’সপ্তাহ তাঁকে সার্জনের নজরদারীতে থাকতে হবে। সেই পর্বের পর তিনি ফিরে এনসিএ-তে যোগ দেবেন রিহ্যাবের জন্য।’’ ইতিমধ্যেই বিশ্ব টেস্ট সিরিজের ফাইনাল থেকে ছিটকে গিয়েছেন শ্রেয়াস। তবে এটাই দেখার গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে পুরোপুরি ফিট হয়ে দলের সঙ্গে যোগ দিতে পারেন কিনা যশপ্রিত বুমরা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle